thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮,  ১৮ রবিউল আউয়াল 1443

করোনায় আরও ১৯৫ মৃত্যু, শনাক্ত ৬,৭৮০

২০২১ জুলাই ২৪ ১৯:৫৫:০৯
করোনায় আরও ১৯৫ মৃত্যু, শনাক্ত ৬,৭৮০

দ্য রিপোর্ট প্রতিবেদক: সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪৬ জনে।

একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৬ হাজার ৭৮০ জন। এ নিয়ে সারাদেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জনে।

আজ শনিবার (২৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৭২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৮ হাজার ৩৩৯ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৫৩৬ জনের। পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৮২৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৪ লাখ ১৭ হাজার ৬৯৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৬৮ জন। এছাড়া খুলনায় ৪১, চট্টগ্রামে ৩৬, রাজশাহীতে ১৮, বরিশালে ৫, সিলেটে ১, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ১০ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০৩ জন পুরুষ এবং ৯২ জন নারী। এদের মধ্যে ৫ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৭৪ জন এবং নারী ৫ হাজার ৯৭২ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০০ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪৫, ৪১ থেকে ৫০ বছরের ৩১, ৩১ থেকে ৪০ বছরের ১৬, ১১ থেকে ২০ বছরের ২ এবং ১০ বছরের কম বয়সী ১ জন মারা গেছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর