thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

টিকা পেতে ঢাকা কলেজ অনাবাসিক ছাত্রদের নিবন্ধনের নির্দেশ

২০২১ জুলাই ২৫ ০৮:০৬:৫৭
টিকা পেতে ঢাকা কলেজ অনাবাসিক ছাত্রদের নিবন্ধনের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: আবাসিক ছাত্রদের পর এবার করেনা ভাইরাসের টিকা পেতে ঢাকা কলেজের অনাবাসিক শিক্ষার্থীদের আগামী ২৯ জুলাইয়ের মধ্যে রেজিস্ট্রেশনের নির্দেশ দিয়েছে কলেজ প্রশাসন।

শুক্রবার (২৩ জুলাই) ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে অনাবাসিক শিক্ষার্থীদের এই নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ টিকা দেওয়ার লক্ষ্যে একাদশ শ্রেণি (শিক্ষাবর্ষঃ ২০২০-২১) দ্বাদশ শ্রেণি (শিক্ষাবর্ষঃ ২০১৯-২০), অনার্স ১ম বর্ষ (শিক্ষাবর্ষঃ ২০১৯-২০), অনার্স ২য় বর্ষ (শিক্ষাবর্ষঃ ২০১৮-১৯), অনার্স ৩য় বর্ষ (শিক্ষাবর্ষঃ ২০১৭-১৮), অনার্স ৪র্থ বর্ষ (শিক্ষাবর্ষঃ ২০১৬-১৭),অনার্স ৪র্থ বর্ষ (পুরাতন) (শিক্ষাবর্ষঃ ২০১৫-১৬) এবং মাস্টার্স শেষ পর্ব (শিক্ষাবর্ষঃ ২০১৭-১৮ এবং ২০১৮-১৯) ছাত্রদের আগামী ২৯ জুলাইয়ের মধ্যে www.dhakacollege.eshiksabd.com এ শিক্ষার্থীদের ১৩ ডিজিটের ক্লাস রোল ব্যবহার করে রেজিস্ট্রেশন করতে হবে। এক্ষেত্রে ইউজার নেম : dcstudent এবং পাসওয়ার্ড : dcstudent ব্যবহার করতে হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয় শিক্ষার্থীদের জন্মনিবন্ধন নম্বর (১৭ ডিজিট), অনার্স এবং মাস্টার্স ছাত্রদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন নম্বর, একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রদের জন্য এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর, ছাত্রদের মোবাইল নম্বর এবং যাদের জাতীয় পরিচয়পত্র নম্বর আছে তাদের জন্য জাতীয় পরিচয়পত্র নম্বর রেজিস্ট্রেশন ফরমে আপডেট বাধ্যতামূলক করা হয়েছে।

এছাড়াও, ঢাকা কলেজের বিভাগীয় প্রধানগণকে স্ব স্ব বিভাগের অনাবাসিক ছাত্রদের ও নিবিড় পর্যবেক্ষণ কমিটিকে দ্বাদশ শ্রেণির অনাবাসিক ছাত্ররা যাতে নির্ধারিত সময়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করে সেজন্য যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়। অনলাইনের এই আবেদনে তথ্য সমূহ সঠিক ভাবে পূরণ না করলে রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর