thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮,  ১০ সফর 1443

৩১ জুলাই চালু হচ্ছে বিএসএমএমইউ ফিল্ড হাসপাতাল

২০২১ জুলাই ২৫ ২১:২২:৪২
৩১ জুলাই চালু হচ্ছে বিএসএমএমইউ ফিল্ড হাসপাতাল

দ্য রিপোর্ট প্রতিবেদক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্থাপিত এক হাজার শয্যার ফিল্ড হাসপাতাল চালু হচ্ছে আগামী শনিবার (৩১ জুলাই)।

রোববার (২৫ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে এই ফিল্ড হাসপাতালটি পরিদর্শন শেষে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, আগামী শনিবার করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ফিল্ড হাসপাতালটি চালু করা হবে। এখানে ২০০ আইসিইউ, এইচডিইউসহ এক হাজার শয্যা থাকছে।

সবাইকে করোনা প্রতিরোধী টিকা নেয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে টিকা দেয়ার কোনো বিকল্প নেই। তাই মাসে এক কোটি মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। এ ছাড়া, আমরা ২১ কোটি টিকার ব্যবস্থা করেছি।

জাহিদ মালেক জানান, করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে, বেডের সংকট হতে পারে। বেশি বাড়লে সবাইকে হাসপাতালে জায়গা দেয়া সম্ভব হবে না।

ঈদ যাত্রায় মানুষ স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনা সংক্রমণ বেড়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ঈদে গ্রামে যাওয়া-আসার কারণে করোনা সংক্রমণ পাঁচ থেকে ছয় গুণ বেড়েছে। এখন যারা ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছে অধিকাংশ গ্রামের রোগী। শহরে হাসপাতালে ভর্তি করোনা রোগীর ৭৫ শতাংশ গ্রাম থেকে আসা।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর