thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮,  ৯ সফর 1443

ভারতের হিমাচলে প্রদেশে ভয়ংকর ভূমিধ্বসে ব্রিজ ভেঙে ৯ পর্যটক নিহত

২০২১ জুলাই ২৫ ২১:৩০:২২
ভারতের হিমাচলে প্রদেশে ভয়ংকর ভূমিধ্বসে ব্রিজ ভেঙে ৯ পর্যটক নিহত

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের হিমাচলের বেড়াতে গিয়ে প্রাণ হারালেন ৯জন পর্যটক। প্রদেশটির কিন্নৌরে পাহাড়ি ভূমিধ্বসের শিকার হয়ে দুর্ঘটনায় মৃত্যু হয় পর্যটকদের। পাহাড় থেকে বোল্ডার খসে ব্রিজ ভেঙে প্রাণ হারান তারা।

আজ রবিবার (২৫ জুলাই) দুপুরে এ দুর্ঘটনা ঘটেছে। ১২ জন যাত্রী নিয়ে বাতসেরি ব্রিজ দিয়ে কিন্নৌরের দিকে যাচ্ছিল একটি গাড়ি। আচমকাই ভূমিধ্বস শুরু হয়। বোল্ডার ভেঙে ব্রিজের ওপর নেমে আসে। সরাসরি ব্রিজের ওপর থাকা গাড়িতে তা ধাক্কা দেয়। খবর পেয়ে ইন্দো-টিবেট বর্ডার পুলিশের (আইটিবিপি) একটি দল সেখানে ছুটে যায়। শুরু হয় উদ্ধারকাজ।

গাড়িতে থাকা ১২ জনের মধ্যে ৯ জনেরই ঘটনাস্থলে নিহত হন বলে জানায় আইটিবিপি। ব্রিজটি ভেঙে যাওয়ায় উদ্ধারকাজে খানিকটা সমস্যা হচ্ছে বলে আইটিবিপি জানায়। ফলে ধ্বংসস্তূপ থেকে আরও মৃতদেহ উদ্ধারের আশঙ্কা রয়েছে।

কিন্নৌরের পুলিশ সুপার সঞ্জু রাম রানা জানান, ব্রিজটি সম্পূর্ণ ভেঙে গেছে। ৯ জন নিহত হয়েছেন। তিনজন গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি। এর মধ্যে এক স্থানীয় বাসিন্দাও আছেন। সম্ভবত তিনি গাড়ি চালাচ্ছিলেন।

দুর্ঘটনার খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তিনি বলেন, কিন্নৌর জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে এবং দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনীয় সব সাহায্য করছি। প্রার্থনা করি, জখমরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর