thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১ আশ্বিন ১৪২৮,  ৮ সফর 1443

ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করছে যমুনা গ্রুপ

২০২১ জুলাই ২৮ ১০:২৭:৩৩
ইভ্যালিতে ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করছে যমুনা গ্রুপ

দ্য রিপোর্ট ডেস্ক: আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে এক হাজার কোটি টাকার বিনিয়োগ করছে যমুনা গ্রুপ। প্রাথমিকভাবে তারা ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে এবং বাকিটা ধারাবাহিকভাবে করতে থাকবে।

গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) এক বিজ্ঞপ্তিতে ইভ্যালি এই তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইভ্যালির প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাসেল এই বিনিয়োগকে স্বাগত জানিয়েছেন । তিনি বলেছেন, দেশীয় উদ্যোগ হিসেবে গড়ে ওঠা ইভ্যালির পাশে আরেকটি দেশীয় প্রতিষ্ঠানকে পেয়ে তারা আনন্দিত। যমুনা গ্রুপের এই বিনিয়োগ ইভ্যালির ভবিষ্যৎ উন্নয়ন এবং ব্যবসায়ের পরিধি বৃদ্ধিতে ব্যয় করা হবে।

গ্রাহকদের পুরোনো ক্রয় আদেশ নিয়ে মোহাম্মদ রাসেল বলেন, যে ক্রয় আদেশগুলোর সরবরাহ অপেক্ষমাণ, সেগুলোর ব্যাপারে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে। প্রয়োজনে আরও বিনিয়োগের ব্যবস্থা করা হবে।

বিনিয়োগের ব্যাপারে যমুনা গ্রুপের কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের চুক্তি হয়েছে মঙ্গলবার (২৭ জুলাই)। চুক্তিতে সই করেছেন যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামীম ইসলাম এবং ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল।

যমুনা গ্রুপ ইভ্যালির কত শতাংশ মালিকানা পাবে—এমন প্রশ্নের জবাবে কোম্পানিটির এমডি মোহাম্মদ রাসেল বলেন, সেটা এখনই বলা যাচ্ছে না।

গ্রাহকদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে পণ্য না দেওয়া এবং মার্চেন্টদের কাছ থেকে পণ্য এনে বিল পরিশোধ না করার অভিযোগ রয়েছে ইভ্যালির বিরুদ্ধে।

গ্রাহক ও মার্চেন্টদের সুরক্ষা এবং ডিজিটাল কমার্স খাতের ওপর নেতিবাচক প্রভাব প্রতিরোধের লক্ষ্যে ইভ্যালির বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে গত ঈদের আগে ইভ্যালিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয় পাশাপাশি কোম্পানিটির ব্যবসাপদ্ধতিও জানতে চেয়েছে। ইভ্যালিকে নোটিশের জবাব ও ব্যবসাপদ্ধতি জানানোর সময় দেওয়া হয়েছে আগামী ১ আগস্ট পর্যন্ত।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর