thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮,  ১০ সফর 1443

গণপরিবহন চালু হওয়ায় রাজধানীমুখী শ্রমজীবী মানুষের ঢল

২০২১ আগস্ট ০১ ১২:১৩:৪৩
গণপরিবহন চালু হওয়ায় রাজধানীমুখী শ্রমজীবী মানুষের ঢল

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত কঠোর লকডাউনের মধ্যে আজ রবিবার (১ আগস্ট) থেকে চালু হয়েছে দেশের রফতানিমুখী পোশাক কারখানা।

সরকার রফতানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে সব ধরনের গণপরিবহন ১৬ ঘণ্টার জন্য চালু করায় রাজধানীমুখী শ্রমজীবী মানুষ ঢল রয়েছে।

রবিবার (১ আগস্ট) সকালে রাজধানীর প্রবেশ দ্বার গাবতলীতে এমন চিত্র দেখা গেছে।

লকডাউন শিথিলে ভোর থেকেই দূরপাল্লার গণপরিবহনগুলো ঢাকায় প্রবেশ করছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাবতলীতে রাজধানীমুখী মানুষের চাপ বাড়লেও গত কালকের তুলনায় কিছুটা কম রয়েছে। তবে যাত্রীদের মধ্যে অধিকাংশই রফতানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টরা। নির্ঘুম রাত পাড়ি দিয়ে অনেকেই রবিবার সকালে যোগ দিয়েছেন কর্মস্থলে। আবার কেউ কেউ রাস্তায় কিছুটা দুর্যোগের কারণে বিলম্বে হলেও কর্মস্থলে যোগ দেবেন।

গণপরিবহন খুলে দেওয়ায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন গাবতলীতে দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর গাজী মাহবুব আলম। তিনি বলেন, গাড়ি চলায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমাদের চেকপোস্ট তুলে নেওয়া হয়েছে। গাড়িচালকদের মধ্যে কিছু সংশয় ছিল সেটিও কেটে গেছে।

অপরদিকে রফতানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে সব ধরনের গণপরিবহন ১৬ ঘণ্টা চালু করা হয়।

শনিবার (৩১ জুলাই) রাতে সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়, রফতানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর