thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

একের পর এক রেকর্ড গড়ে ৫ স্বর্ণ জিতলেন ড্রেসেল

২০২১ আগস্ট ০১ ১৮:৫৭:২৬
একের পর এক রেকর্ড গড়ে ৫ স্বর্ণ জিতলেন ড্রেসেল

দ্য রিপোর্ট ডেস্ক: এবারের গেমসে একের পর এক রেকর্ড গড়ে ৫টি স্বর্ণপদক জিতে নিয়েছেন ড্রেসেল।

দ্য গ্রেটেস্ট শো অন আর্থের এবারের আসরে নামার আগে নিজের নামের পাশে একটি বিশ্ব রেকর্ড থাকলেও, কোনো অলিম্পিক পদক ছিল না ড্রেসেলের।

সেই তিনিই এবার বিশ্বের পঞ্চম সাঁতারু হিসেবে অলিম্পিকের এক আসর থেকে নিয়ে গেলেন পাঁচটি স্বর্ণপদক। তার আগে স্বদেশি মাইকেল ফেলপস, মার্ক স্পিৎজ ও ম্যাট বিয়ন্দি এবং পশ্চিম জার্মানির ক্রিস্টিন অট্টো দেখিয়েছেন এ কীর্তি। এদের মধ্যে ফেলপস তিনবার জিতেছেন ৫টি স্বর্ণ।

রোববার শেষ হয়েছে টোকিও অলিম্পিকে সাঁতারের সব ইভেন্ট। এদিন নিজের ঝুলিতে আরও দুইটি স্বর্ণপদক পুরেছেন ড্রেসেল। প্রথমে ৫০ মিটার ফ্রি স্টাইলে ২১.০৭ সেকেন্ডে অলিম্পিক রেকর্ড গড়ে জিতেছেন স্বর্ণ।

এর কিছুক্ষণ পর বিশ্রাম নিয়ে ৪*১০০ মিটার মিডলে রিলের ফাইনালে নেমেছিলেন পুলে। যেখানে রায়ান মার্ফি, মাইকেল অ্যান্ড্রু, ও জাচ অ্যাপলের সঙ্গে মিলে ৩ মিনিট ২৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে গড়েছেন নতুন বিশ্ব রেকর্ড।

এই মিডলে রিলের স্বর্ণ দিয়েই এবারের অলিম্পিক শেষ করেছেন ড্রেসেল। এর আগে ১০০ মিটার বাটার ফ্লাইয়ে বিশ্ব রেকর্ডের পাশাপাশি ১০০ মিটার ফ্রি স্টাইলেও জিতেছেন স্বর্ণ। এছাড়া ৪*১০০ ফ্রি স্টাইল রিলেতেও যুক্তরাষ্ট্রকে জিতিয়েছেন স্বর্ণপদক।

(দ্য রিপোর্ট/আরজেড/১আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর