thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

করোনা রোগীদের জন্য হাসপাতালে শয্যা বাড়াতে রিট

২০২১ আগস্ট ০১ ১৮:৫৮:৪০
করোনা রোগীদের জন্য হাসপাতালে শয্যা বাড়াতে রিট

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রতিটি সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীদের জন্য শয্যা বাড়াতে হাইকোর্টে রিট করা হয়েছে।

আজ রোববার (০১ আগস্ট) মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চে এ রিট দায়ের করা হয়।

রিটের পক্ষের আইনজীবীরা হলেন- জেড আই খান পান্না, সৈয়দা নাসরীন ও শাহীনুজ্জামান। রিটে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

আইনজীবীরা জানান, আবেদনে সরকারি-বেসরকারি সব হাসপাতালে করোনা রোগীদের জন্য শয্যা বাড়ানো, যারা সরকারি হাসপাতালে ভর্তি হতে পারেনি তাদেরকে বেসরকারি হাসপাতালে দ্রুত ভর্তি করানোর নির্দেশনা জারি করতে হবে। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া, প্রত্যেক জেলায় করোনা হাসপাতালে প্রয়োজনীয় অক্সিজেনসহ হাই ফ্লো ক্যানুলা সরবরাহ করা, করোনা রোগীদের যথাযথ তত্ত্বাবধান এবং হাইজেনিক ও ভালো খাবার সরবরাহ নিশ্চিতে দ্রুত পদক্ষেপ নেওয়া এবং করোনা আক্রান্ত গর্ভবতী নারীদের বিশেষ তত্ত্বাবধান এবং তাদের জন্য হসপাতালে আলাদা স্থান নির্ধারণ করে দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর