thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮,  ৯ সফর 1443

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

২০২১ আগস্ট ০৪ ২১:১৮:০৮
ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়েও বেশ দ্রুতলয়ে রান তুলছিল বাংলাদেশ। দারুণ বোলিংয়ে মাত্র ১২১ রানেই অজিদের থামিয়ে টানা দ্বিতীয় জয়ের স্বপ্ন বড় হচ্ছিল সময়ের সঙ্গে তাল মিলিয়ে। তবে সাকিব, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসানের বিদায়ে লক্ষ্য এখন অনেক বড় দেখাচ্ছে।

বাংলাদেশ: ৮৮/৫ (ওভার ১৫) (আফিফ ৮, সোহান ৩)

সাকিবের বিদায়ে যার ওপর ভরসা ছিল বেশি, সেই মেহেদী হাসানও ফিরলেন। ২৩ বলে ২৩ রান করে দলকে জয়ের বন্দরে নেয়ার পথেই ছিলেন তিনি। কিন্তু ২৪ তম বলে লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে ডাউন দ্যা উইকেটে এসে উড়িয়ে মারতে গিয়ে বল মিস করে বসেন তিনি। উইকেট কিপার ম্যাথিউ ওয়েড সুযোগ কাজে লাগান। মেহেদী উইকেটে ফেরার আগেই ভেঙে দেন স্ট্যাম্প। তার বিদায়ের পর ক্রিজে এসে শূণ্য রানে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সাকিব আল হাসান যেখানে দলকে রেখে গিয়েছিলেন, সেখান থেকে কোনো অবদান না রেখে রিক্ত হস্তে ফিরলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। বা হাতি স্পিনার অ্যাস্টন অ্যাগারের বলে বোল্ড হওয়ার আগে চারটি বলও নষ্ট করেছেন তিনি।

অজি পেইসার এন্ড্রু টাইয়ের বলে চালিয়ে খেলতে গিয়ে লাইন মিস করে বোল্ড হলেন সাকিব আল হাসান। তার আগে অবশ্য বেশ দ্রুতলয়ে রান করে বাংলাদেশকে একটি স্বস্তিকর অবস্থানে রেখে এসেছেন তিনি। ১৭ বলে ২৬ করেছেন তিনি।

১২২ রানের লক্ষ্যে লেখতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ফেলার পরে ৫৮ পর্যন্ত দলকে টেনে নিয়ে যান সাকিব। সঙ্গে ছিলেন মেহেদী হাসান। ৮ ওভার ৩ বলে সাকিব যখন সাজঘরে ফেরেন, তখন দলের প্রয়োজন আর বাকি ৬৪ রান।

দুটি উইকেট হারিয়ে ফেললেও আস্কিং রেটের সঙ্গে তাল মিলিয়ে রান তুলে যাচ্ছে বাংলাদেশ। ভরসা হিসেবে ক্রিজে সাকিব আল হাসান। টানা তিনটি বাউন্ডারিও মেরেছেন তিনি। সঙ্গে মেহেদী হাসান।

লক্ষ্য ছোট হলেও শুরুটা ভালো হলো না বাংলাদেশের। দলীয় ২১ রানে নেই দুই উইকেট। রানের খাতা খোলার আগেই মিচেল স্টার্কের বলে ফেরেন ওপেনার সৌম্য সরকার। আর চতুর্থ ওভারের প্রথম বলে জশ হেইজলউডের শিকারে পরিণত হন মোহাম্মদ নাঈম।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শুভ সূচনার আত্মবিশ্বাস দ্বিতীয় ম্যাচে কাজে লাগিয়েছে বাংলাদেশ। দুর্দান্ত বোলিংয়ে অজিদের অল্প রানেই থামিয়ে দিয়েছেন মুস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলামরা। ম্যাচটিতে টাইগারদের জিততে চাই ১২২ রান।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

আইপিএল - ২০১৭ এর সর্বশেষ খবর

আইপিএল - ২০১৭ - এর সব খবর