thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮,  ২০ সফর 1443

চার ক্রিকেটারকে কৃতিত্ব দিলেন মাহমুদউল্লাহ

২০২১ আগস্ট ০৫ ০৮:৫৪:৪৫
চার ক্রিকেটারকে কৃতিত্ব দিলেন মাহমুদউল্লাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক: অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টি পাঁচ ম্যাচের শুরুতেই টানা দুটি জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আর এই জয়ের মধ্যদিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে নতুন ইতিহাস গড়ে উঠেছে। ইতিহাস গড়ার পেছনে টাইগারদের নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ রিয়াদ।

অস্ট্রেলিয়াকে প্রথম টানা দুটি ম্যাচ হারানোর পেছনে যাদের কৃতিত্ব রয়েছে তাদের বিষয়ে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান ও শরিফুলের অসাধারণ পারফরম্যান্সের সুবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় খেলায় জয় পেয়েছে বাংলাদেশ।

অজিদের দেওয়া ১২২ রানের টার্গেট তাড়া করতে ৬৭ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। তবে দায়িত্বশীল ব্যাটিং করে টাইগারদের জয়ে উপহার দেন আফিফ।

বুধবার (০৪ আগস্ট) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মোস্তাফিজুর রহমান দুর্দান্ত বোলিংয়ে চার ওভার করে ২৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেয়। একইসঙ্গে শরিফুর ইসলাম নিজের ঝুলিতে তুলে নেয় ২ উইকেট। টাইগারদের বোলিং তোপের মুখে পড়ে ৭ উইকেটে ১২১ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া।

টার্গেট তাড়া করতে নেমে ৬৭ রানে সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসানের উইকেট হারিয়ে কঠিন চাপের মধ্যে পড়ে যায় বাংলাদেশ।

সেই কঠিন চাপ এড়িয়ে ষষ্ঠ উইকেটে নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে ৪৪ বলে ৫৬* রানের অবিচ্ছি জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তরুণ ব্যাটসম্যান আফিফ। ৩১ বলে ৫টি চার ও এক ছক্কায় ৩৭ রান করেন আফিফ হোসেন। ২১ বলে ২২ রান করে অপরাজিত থাকেন সোহান।

খেলা শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, আফিফ ও সোহান কঠিন চাপের মধ্যে অসাধারণ ব্যাটিং করেছে। আমাদের বোলাররা খুব ভালো করেছে। মোস্তাফিজ-শরিফুলরাই অস্ট্রেলিয়াকে ১২১ রানে আটকে রাখতে ভূমিকা পালন করেছে।

অধিনায়ক আরও বলেন, মোস্তাফিজ আর শরিফুল দারুণ বল করেছে। বিশেষ করে শরিফুল সত্যিই অসাধারণ। আশা করছি আমরা এই ধারা অব্যাহত রাখতে পারব।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর