thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

তাহের হত্যা মামলার সব আসামি খালাস

২০২১ আগস্ট ২৬ ১৫:৫১:৩৮
তাহের হত্যা মামলার সব আসামি খালাস

দ্য রিপোর্ট প্রতিবেদক: লক্ষ্মীপুরে তাহের হত্যা মামলার এজাহারভুক্ত ২০ আসামিকেই খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

জজ আদালতের সরকারি কৌঁশুলি (পিপি) জসিম উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।

পিপি জসিম উদ্দীন জানান, রাতের অন্ধকারে হত্যাকাণ্ড ঘটেছে। এতে সাক্ষীরা অপরাধীদের দেখেননি। সাক্ষীদের সাক্ষ্যগ্রহণে এজাহারে উল্লিখিত আসামিরা নির্দোষ প্রমাণিত হয়েছেন। এ জন্য বিজ্ঞবিচারক তাদের খালাস দিয়েছেন। রায়ের সময় আদালতে সাত আসামি উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্র জানায়, নিহত তাহের দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সন্ত্রাস বাহিনীর প্রধান মৃত নুর হোসেন শামীমের সেকেন্ড-ইন কমান্ড ছিলেন। ২০১২ সালের ১০ অক্টোবর দিবাগত রাতে শামীমের দত্তপাড়ার শ্রীরামপুর গ্রামের বাড়িতেই তাহেরকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

পর দিন তাহেরের বাবা ফজলুল করিম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ ও অচেনা ১০ জনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন।

আসামিদের মধ্যে দুজন বিএনপি নেতা ও বাকিরা স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছিলেন। ওই মামলার প্রধান সাক্ষী ছিলেন বাহিনীর প্রধান শামীম।

২০১৩ সালের ১৫ মে শামীম পার্শ্ববর্তী দীঘলি ইউনিয়নের আরেক সন্ত্রাসী বাবুল বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

আদালত ও এজাহার সূত্র জানায়, হত্যা মামলায় পুলিশি তদন্তে আসামিদের বিরুদ্ধে অভিযোগের কোনো সত্যতা মেলেনি। এতে মামলার পরবর্তী সময়ে তদন্তকারী কর্মকর্তা ও সদর থানার উপপরিদর্শক (এসআই) কাজী আলাউদ্দিন আদালতের এজাহারভুক্ত আসামিদের নির্দোষ উপস্থাপন করে প্রতিবেদন জমা দেন। এতে বাদী ফজলুল করিম সন্তোষ ছিলেন না। তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেয়।

তদন্ত শেষে তখন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক (এসআই) বসু দেব শীল এজাহারভুক্ত ১৭ আসামি ও আরও তিন আসামির নাম উল্লেখ করে ২০১৫ সালের ২২ আগস্ট আদালতে প্রতিবেদন দাখিল করে। এর ভিত্তিতে দীর্ঘ শুনানি ও ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে। সাক্ষীদের সাক্ষী অনুযায়ী আসামিরা নির্দোষ প্রমাণিত হয়। বৃহস্পতিবার আদালতের বিচারক তাদের খালাস প্রদান করে।

.(দ্য রিপোর্ট/আরজেড/২৬ আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর