thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘আমি অত্যন্ত দুঃখিত’

২০২১ আগস্ট ৩০ ১০:২১:৪৮
‘আমি অত্যন্ত দুঃখিত’

দ্য রিপোর্ট ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী জিল বাইডেন আফগানিস্তানে আইএসের বোমা হামলায় নিহত ১৩ সেনার প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। রোববার ডেলোয়ার অঙ্গরাজ্যের ডোভার বিমানবন্দরে তিনি নিহত সেনাদের দেহাবশেষের প্রতি শ্রদ্ধা জানান।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় কাবুল বিমানবন্দরের গেটে ভয়াবহ আত্মঘাতী হামলা চালায় আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী আইএসের খোরাসান শাখা। এতে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর স্পেশাল ফোর্সের একজন সদস্যসহ ১৩ মার্কিন সেনা নিহত। নিহত বাকিরা মেরিন সেনা। এই হামলায় আফগানিস্তানে ১৬০ জনের বেশি নাগরিক নিহত হয়।

আল জাজিরার খবরে বলা হয়েছে, বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের নিহত সেনাদের দেহাবশেষ নামানোর পর সেখানে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। নিহত সেনাদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। একজন নারী মাটিতে পড়ে যান। সেনাদের লাশ ভ্যানে করে ময়না তদন্তের জন্য নেওয়া হয়।

প্রেসিডেন্ট বাইডেন ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট সদর দপ্তরে পরিদর্শনকালে নিহত সেনাদের নিয়ে কথা বলেন। বাইডেন বলেন, আমরা নিহত ১৩ সেনার শোক সন্তপ্ত পরিবারের সঙ্গে দেখা করেছি। লুইসিয়ানাতে নিহতদের জন্য প্রার্থনা করা হয়েছে। মার্কিন এই প্রেসিডেন্ট যুক্তরাষ্ট্রের সকল নাগরিকের প্রতি নিহত সেনাদের জন্য প্রার্থনা করার আহ্বান জানান।

এদিকে, প্রেসিডেন্ট বাইডেনের ডোভার অঙ্গরাজ্যে ভ্রমণকালে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন যুক্তরাষ্ট্রের এনবিসি নিউজকে একটি সাক্ষাৎকার দেন। সেখানে তিনি আফগানিস্তানে সেনা নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেন। ব্লিনকেন বলেন, আফগানিস্তানে এখন আমরা যেটা করতে পারি সেটা হলো- সেখান থেকে লোকজনকে সরিয়ে আনতে পারি। সেখানে আমাদের সেনারা নিহত হয়েছে, এর সকল দায়-দায়িত্ব আমার। আমি অত্যন্ত দুঃখিত....।

.(দ্য রিপোর্ট/আরজেড/৩০ আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর