thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

কাবুলে হামলা চালানোয় যুক্তরাষ্ট্রের ওপর ক্ষেপেছে তালেবান

২০২১ আগস্ট ৩০ ১৯:১১:৪০
কাবুলে হামলা চালানোয় যুক্তরাষ্ট্রের ওপর ক্ষেপেছে তালেবান

তাদের আগে থেকে না জানিয়ে আফগানিস্তানের রাজধানী কাবুলে ড্রোন হামলা চালানোয় যুক্তরাষ্ট্রের নিন্দা জানিয়েছে তালেবান। তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ চীনের রাষ্ট্রীয় টেলিভিশন সিজিটিএন’কে দেয়া এক সাক্ষাৎকারে এই নিন্দা জানান। খবর আল জাজিরার।

সিজিটিএন’কে তালেবান মুখপাত্র বলেন, নিজের ইচ্ছায় অন্য দেশে যুক্তরাষ্ট্রের হামলা চালানো অবৈধ। রোববারের ওই হামলায় সাতজন নিহত হয়েছে বলেও জানান তিনি। তবে মার্কিন গণমাধ্যম জানিয়েছে, ওই হামলায় ৬ শিশুসহ একই পরিবারের ৯ জন নিহত হয়েছে।

সিজিটিএনের এক লিখিত প্রশ্নের জবাবে মুজাহিদ বলেন, আফগানিস্তানে যদি কোনও সম্ভাব্য হুমকি থাকে তাহলে এটা আমাদের বলা উচিত। সেটা করে এভাবে হামলা চালানোয় বেসামরিক ব্যক্তিদের মৃত্যু হয়েছে।

রোববার কাবুলের একটি আবাসিক এলাকায় একটি গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালায় যুক্তরাষ্ট্র। এতে নিহত হয় ৯ জন। মার্কিন সেন্ট্রাল কমান্ড রোববার জানিয়েছে, বিমানবন্দরের জন্য ‘আসন্ন’ হুমকি সন্দেহভাজন একজন আইসিস-কে আত্মঘাতী বোমা হামলাকারী লক্ষ্য করে ওই প্রতিরক্ষামূলক বিমান হামলা চালানো হয়েছে।

নিহতদের একজন স্বজন বলেন, হামলায় মৃত্যু হওয়াদের মধ্যে ২ বছর বয়সী মেয়ে শিশুও রয়েছে। তিনি বলেন, তারা ‘একটি সাধারণ পরিবার’ ছিল। আমরা আইসিস বা দায়েশ নই এবং এটি একটি পারিবারিক বাসা, যেখানে পরিবার নিয়ে বাস করতেন আমার ভাই।

এদিকে সোমবার সকালে কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে একাধিক রকেট হামলার ঘটনা ঘটেছে। বার্তা সংস্থা এএফপি জানায়, সোমবার সকালের ব্যস্ততা শুরু হওয়ার আগে কাবুলের আকাশে রকেটের শব্দ শোনা যায়। মার্কিন একজন কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, বিমানবন্দর লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট ছোঁড়া হয়।

.(দ্য রিপোর্ট/আরজেড/৩০ আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর