thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

অবসরের পাকাপাকি সিদ্ধান্ত আফ্রিদির

২০২১ আগস্ট ৩১ ১২:৫৮:১৪
অবসরের পাকাপাকি সিদ্ধান্ত আফ্রিদির

দ্য রিপোর্ট ডেস্ক: আফ্রিদি কবে অবসরে যাবেন ক্রিকেট থেকে? এই প্রশ্নের উত্তর হয়তো অনেকে চান না। পাকিস্তানের এই অল-রাউন্ডারকে অপছন্দ করেন এমন মানুষ কম পাওয়া যাবে। ঘোর শত্রু ভারতীয়দের পছন্দের তালিকায়ও রয়েছেন ৪১ বছর বয়সী এই অল-রাউন্ডার।

ভক্তরা আফ্রিদির অবসর কেনই বা চাইবেন, তাহলে তো আর বাইশ গজে দেখা যাবে না ঝড়ো ব্যাটিং আর বল হাতে ঘূর্ণির ঝড়। তবে শহীদ আফ্রিদি এবার সত্যি সত্যিই অবসরে যাচ্ছেন।

১৯৯৬ সালে ওয়ানডে ক্রিকেট দিয়ে অভিষেক হওয়া আফ্রিদি ২০১১ সালে বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে বিদায় জানান আন্তর্জাতিক ক্রিকেটকে। তবে খেলে যাচ্ছেন ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে। বিশেষ করে পাকিস্তান সুপার লিগে দাপিয়ে বেড়াচ্ছেন নিয়মিত।

কিন্তু থামতে চান এই সাবেক অধিনায়ক। এমনটাই জানিয়েছেন ইএসপিএন ক্রিকইনফোকে। বলেছেন, আসন্ন পাকিস্তান সুপার লিগে খেলেই একেবারে ইতি টানতে চান ক্রিকেটের।

“সম্ভবত এটিই আমার শেষ পিএসএল হবে। যদি মুলতান আমাকে ছেড়ে দেয় তবে আসন্ন মৌসুমে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে চাই। যদি নাদিম ওমর এবং কোয়েট্টার মালিকরা আমাকে চায়, আমি তাদের হয়ে পিএসএলে প্রতিনিধিত্ব করতে চাই।”

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ঘরোয়া ক্রিকেটে দ্যুতি ছড়াচ্ছেন এই লেজেন্ডারি অল-রাউন্ডার। পিএসএলে সবশেষ ৩০ ইনিংসে স্ট্রাইক রেটের মধ্যে সেরা তিনে রয়েছেন ১৫৩.৪৬ স্ট্রাইক রেট নিয়ে। সদ্য শেষ হওয়া কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলেছেন রাওয়ালকোট হকসের হয়ে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ১১টি শতক এবং ৫১টি অর্ধ শতকে সব মিলে ১১ হাজার ১৯৬ রান করেছেন সঙ্গে ৫৪১টি উইকেটও নেন।

.(দ্য রিপোর্ট/আরজেড/৩১ আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর