thereport24.com
ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮,  ৯ রবিউল আউয়াল 1443

বিসিবির কেন্দ্রীয় চুক্তি: সাকিব ইন মিঠুন আউট

২০২১ সেপ্টেম্বর ০২ ১০:৩৪:৩২
বিসিবির কেন্দ্রীয় চুক্তি: সাকিব ইন মিঠুন আউট

দ্য রিপোর্ট প্রতিবেদক: চলতি বছর তিন ফরম্যাটের ক্রিকেটের জন্য করা চুক্তিতে জায়গা হয়েছে পাঁচ ক্রিকেটারের। এরা হলেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকতে যাচ্ছেন সেটি বুধবার বিকেলে বোর্ড সভা শেষেই একটা ইঙ্গিত দিয়েছিলেন সভাপতি। সে সময় বিস্তারিত না জানালেও রাতে এক বিজ্ঞপ্তিতে বিসিবি প্রকাশ করেছে কেন্দ্রীয় চুক্তিতে (মে থেকে ডিসেম্বর) থাকা ক্রিকেটারদের তালিকা।

বুধবার প্রকাশিত সেই তালিকায় জায়গা করে নিয়েছেন ২৪ ক্রিকেটার। নতুন এই চুক্তিতে ফিরেছেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা থাকায় গেল বছরের কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত ছিলেন না তিনি।

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন। লম্বা সময় সাইড বেঞ্চে বসে থেকে খেলার সুযোগ হারানোর পাশাপাশি চুক্তিও হারিয়েছেন এই ক্রিকেটার।

টি-টোয়েন্টি চুক্তি থেকে কাটা পড়েছে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। একই সঙ্গে টেস্ট থেকে বাদ পড়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

চলতি বছর তিন ফরম্যাটের ক্রিকেটের জন্য করা চুক্তিতে জায়গা হয়েছে পাঁচ ক্রিকেটারের। এরা হলেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

টেস্ট ও ওয়ানডের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

শুধু লাল বলের চুক্তিতে রয়েছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ রাহী, সাদমান ইসলাম, সাইফ হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

ওয়ানডে ও টি-টোয়েন্টির চুক্তিতে ঠাঁই পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, আফিফ হোসেন।

শুধু টি-টোয়েন্টির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সৌম্য সরকার, নাঈম শেখ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ ও শামীম পাটোয়ারী।

.(দ্য রিপোর্ট/আরজেড/০২ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর