thereport24.com
ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮,  ১৫ রবিউল আউয়াল 1443

সিরাজগঞ্জ-৬ আসনের এমপি হাসিবুর রহমান স্বপন আর নেই

২০২১ সেপ্টেম্বর ০২ ১০:৪৩:৪৪
সিরাজগঞ্জ-৬ আসনের এমপি হাসিবুর রহমান স্বপন আর নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক: সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের এমপি, সাবেক শিল্প-উপমন্ত্রী ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. হাসিবুর রহমান স্বপন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি তিন কন্যা, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোররাতে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি ইন্তেকাল করেন।

বিষয়টি নিশ্চিত করেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান শাহজাহান।

অধ্যক্ষ আজাদ রহমান জানান, এমপি হাসিবুর রহমান স্বপনকে রাষ্ট্রীয়ভাবেই তুরস্কে পাঠানো হয়েছিল চিকিৎসার জন্য। সেখানে চিকিৎসাধীন তিনি মৃত্যু বরণ করেছেন। তার মৃত্যুর খবরটি আপাতত আমরা মাইকে প্রচারের ব্যবস্থা করছি। জানাজা ও দাফন কোথায় হবে পরিবারের সাথে বসে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।

হাসিবুর রহমান স্বপন গত বছর হঠাৎ কিডনি রোগে আক্রান্ত হলে তুরস্কের একটি হাসপাতালে গিয়ে কিডনি ট্রান্সপ্লান্ট করান। গত দুই সপ্তাহ আগে হঠাৎ করে করোনায় আক্রান্ত হন তিনি। এর পর ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। অবস্থার অবনতি হলে তাকে গত সোমবার আবারও তুরস্কের একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন তিনি মারা যান।

এমপি হাসিবুর রহমান স্বপন প্রথমে ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। পরোপকারী ও সাধারণ মানুষের বিপদের বন্ধু বলে পরিচিত স্বপন এর পর নির্বাচিত হন পৌর মেয়র। পরে বিএনপির মনোনয়নে হন এমপি। ১৯৯৬ সালে এমপি হওয়ার পর আওয়ামী লীগে যোগ দিয়ে হন শিল্প উপমন্ত্রী। পরে ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে আবার আওয়ামী লীগের মনোনয়নে হন উপজেলা চেয়ারম্যান।

এর পর দশম সংসদ নির্বাচনের পর থেকে টানা দুবার আওয়ামী লীগের নির্বাচিত এমপি হিসেবে কাজ করছেন। সামগ্রিক উন্নয়নে তিনি ভূমিকা রেখেছেন। মানুষের দুঃখ-দুর্দশা পাশে দাঁড়িয়েছেন। তার দক্ষতায় শাহজাদপুর অনেকটা আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিতি পেয়েছে।

.(দ্য রিপোর্ট/আরজেড/০২ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর