thereport24.com
ঢাকা, রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮,  ১৭ রবিউল আউয়াল 1443

তিন বছরের ক্যারিয়ারেই তিনি ‘স্বপ্নের’ নায়ক

২০২১ সেপ্টেম্বর ০৬ ১৫:১১:৪০
তিন বছরের ক্যারিয়ারেই তিনি ‘স্বপ্নের’ নায়ক

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ। ‘স্বপ্নের নায়ক’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেন। সিনেমাটি মুক্তি পায় ১৯৯৭ সালের ৪ জুলাই। এর আগেই ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান সালমান শাহ।

সালমান শাহর অভিনীত প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’। এর পর থেকেই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। এ সিনেমা মুক্তি পায় ১৯৯৩ সালে। তত দিনে ভক্তদের মনে স্থায়ীভাবে ঠাঁই নেন এই স্বপ্নের নায়ক। তবে জনপ্রিয়তার চূড়ান্ত ধাপ তিনি দেখে যেতে পারেননি। তাই তো মৃত্যুর ২৫ বছর পর আজ কাঁদে সালমান ভক্তরা।

মাত্র ২৫ বছর বয়সে মারা যান সালমান শাহ। তখনও তুমুল জনপ্রিয় তিনি। চলচ্চিত্র অঙ্গনে তার ক্যারিয়ার ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত। মাত্র তিন বছরেই তিনি অভিনয় করে ফেলেন ২৭টি সিনেমায়।

তবে সালমান শাহ অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন আরও আগে থেকে। ১৯৮৫ সালে বিটিভির ‘আকাশ ছোঁয়া’ নাটক দিয়ে অভিনয় শুরু করেন তিনি।

সালমান শাহ অভিনীত সিনেমাগুলোর মধ্যে বিক্ষোভ, স্বপ্নের ঠিকানা, বিচার হবে, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, চাওয়া থেকে পাওয়া, স্বপ্নের নায়ক ও আনন্দ অশ্রু অন্যতম। সিনেমার পাশাপাশি এর গানগুলোও তুমুল জনপ্রিয় শ্রোতাদের কাছে।

১৯৯৬ সালের আজকের দিনে রাজধানীর ইস্কাটনে নিজ বাসা থেকে ঝুলন্ত অবস্থায় সালমান শাহর মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্ত প্রতিবেদনে আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও তার মৃত্যু নিয়ে আজও রহস্য রয়েছে। জন্মস্থান সিলেটে তাকে সমাহিত করা হয়।

অনেকেই সালমান শাহর মৃত্যুর জন্য তার স্ত্রী সামিরার দিকে অভিযোগের আঙুল তোলেন, এমনকি পরবর্তীকালে সালমানের পরিবারের পক্ষ থেকে স্ত্রী সামিরা ও আরও কয়েকজনকে আসামি করে মামলা করা হয়।

তবে ২০২০ সালের ২৪ ফেব্রুয়ারি পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) জানায় যে সালমান শাহ আত্মহত্যাই করেছিলেন।

দিনটিকে কেন্দ্র করে মিলাদ-মাহফিলের আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। সোমবার বাদ আসর এফডিসির শিল্পী সমিতির কার্যালয়ে এ আয়োজন হবে বলে জানান নায়ক জায়েদ খান।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, সালমান শাহ ছাড়াও গুণী অভিনেতা আনোয়ার হোসেন, সাদেক বাচ্চু ও সাইফুদ্দিন সেপ্টেম্বরে মারা গেছেন। তাদের সবার জন্যই কোরআন খতম ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর