thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সালমান শাহর হাতে লেখা চিঠি পেয়েছিলেন যে তরুণী

২০২১ সেপ্টেম্বর ০৬ ২০:১৩:২৩
সালমান শাহর হাতে লেখা চিঠি পেয়েছিলেন যে তরুণী

দ্য রিপোর্ট প্রতিবেদক: দর্শকের হৃদয়ে অমর হয়ে আছেন সালমান শাহ। দিন দিন যেন তার জনপ্রিয়তা বেড়েই চলেছে! সেইসঙ্গে সালমানের নতুন সিনেমা হলে গিয়ে দেখতে না পারার আফসোস যোগ হচ্ছে নতুন প্রজন্মের দর্শকের মনে।

নব্বইয়ের দশকের তরুণ-তরুণীরা ছিলেন সালমান শাহর অন্ধভক্ত। তার দূর্দান্ত অভিনয় ও ফ্যাশন সেসময়ের তরুণ সমাজকে বেশ প্রভাবিত করে। তার জন্য কত তরুণ-তরুণী পাগল ছিলেন তার হিসেব নেই। তেমনই সালমানের এক ভক্ত ছিলেন ইথেন। যার বাড়ি গাইবান্ধায়। তিনিই সেই সৌভাগ্যবতী তরুণী, যিনি সালমান শাহর নিজ হাতে লেখা চিঠি পেয়েছিলেন।

জানা যায়, ইথেনরা পাঁচ বোন। তারা প্রত্যেকেই ছিলেন সালমান শাহর অন্ধভক্ত। নিয়মিত প্রিয় নায়কের ভিউ কার্ড কিনতেন। হলে গিয়ে সিনেমা দেখতেন। এখনো সালমান শাহর সমস্ত ছবি, ভিউ কার্ড সংরক্ষণ করে রেখেছেন তারা।

সালমান শাহকে ইথেন বহু চিঠি লিখেছিলেন। সেসব চিঠিতে প্রিয় নায়কের প্রতি তার অনুভূতি ও ভালোলাগার কথা জানিয়েছিলেন। অপেক্ষায় ছিলেন চিঠির উত্তরের। ১৯৯৫ সালের ৮ এপ্রিল তার অপেক্ষার অবসান ঘটে। ইথেনের চিঠির উত্তর দিয়েছিলেন সালমান শাহ। সেই চিঠিতে লেখা ছিল…

স্নেহের ইথেন,

আমার অনেক ভালোবাসা ও স্নেহাশিস নিও। তোমার চিঠি অনেক আগেই আমি পেয়েছি। কিন্তু অসম্ভব ব্যস্ততার কারণে উত্তর দিতে সামান্য দেরি হয়েছে বলে আমি দুঃখিত। মাসুম ভাইয়ের কাছে তোমার কথা অনেক শুনেছি। তোমার মত একজন ভক্ত আমার আছে ভেবে সত্যি খুব আনন্দ পাই এবং মনে মনে খুব গর্বও বোধ করি। তোমাদের মতো আমার ভক্তদের ভালোবাসাই আমার কাজের প্রেরণা। তোমাদের এই ভালোবাসা আমৃত্যু যেন আমার সাথে থাকে, এই দোয়াই বিধাতার কাছে করি।

ব্যস্ততার কারণে অতি সংক্ষেপে চিঠিটা শেষ করতে হচ্ছে বলে আবারও ক্ষমা চেয়ে নিচ্ছি। ভবিষ্যতে আবারও চিঠি লেখার আমন্ত্রণ রইলো।

ইতি-

সালমান শাহ

শুধু চিঠিই নয়, তার সঙ্গে শিল্পী সমিতির ঠিকানা দিয়েছিলেন, যাতে ইথেন আবারও সেই ঠিকানায় চিঠি লিখতে পারেন। এছাড়া ইথেনের জন্য রঙিন কাগজে সালমান শাহ নিজের একটি অটোগ্রাফও দিয়েছিলেন। ইথেন সেই চিঠি, অটোগ্রাফ এখনো পরম যত্নে সংরক্ষণ করে রেখেছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর