thereport24.com
ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮,  ৯ রবিউল আউয়াল 1443

নাসুম-মুস্তাফিজের তাণ্ডবে ৯৪ রানেই শেষ নিউজিল্যান্ড

২০২১ সেপ্টেম্বর ০৮ ১৮:১৮:১৯
নাসুম-মুস্তাফিজের তাণ্ডবে ৯৪ রানেই শেষ নিউজিল্যান্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক: নাসুম আহমেদ ও পরে মুস্তাফিজুর রহমানের আঘাতে ১০০ রানও করতে পারেনি নিউজিল্যান্ড। দুজনেই নেন ৪টি করে উইকেট। ১৯ ওভার ৩ বলে ৯৩ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। বাংলাদেশের সামনে সিরিজ জয়ের লক্ষ্য দাঁড়ালো ৯৪ রান।

কিউই শিবিরে ইনিংসের শুরুতে ধস নামান বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার নাসুম আহমেদ। আর শেষ দিকে মোস্তাফিজের গতির মুখে পড়ে আসা-যাওয়ার মিছিলে অংশ নেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।

হারলেই সিরিজ হাতছাড়া। জিতলে সিরিজে সমতা, তখন শেষ ম্যাচটি হবে অঘোষিত ফাইনাল তথা সিরিজ জয়ের সুযোগ। এমন কঠিন সমীকরণ সামনে রেখে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় নিউজিল্যান্ড।

বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার নাসুম আহমেদের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ১১.৩ ওভারে ৫২ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় নিউজিল্যান্ড।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ে তৃতীয় ওভারে খেলতে নেমে দলের হাল ধরেন উইলি ইয়াং। শেষ ওভারে মোস্তাফিজের শিকার হওয়ার আগে ৪৮ বলে ৫টি চার ও এক ছক্কায় সর্বোচ্চ ৪৬ রান করেন তিনি। তার একার লড়াইয়ে ৯৩ রান করার সুযোগ পায় নিউজিল্যান্ড। এছাড়া টম ল্যাথাম (২১) ও ফিন অ্যালান (১২) ছাড়া অন্যরা কেউই দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর