thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮,  ১৯ রবিউল আউয়াল 1443

সিরিজসেরা নাসুম; ম্যাচসেরা ল্যাথাম

২০২১ সেপ্টেম্বর ১১ ০৯:৩৫:৫৮
সিরিজসেরা নাসুম; ম্যাচসেরা ল্যাথাম

দ্য রিপোর্ট প্রতিবেদক: পরাজয় দিয়েই নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষ করল বাংলাদেশ। শেষ ম্যাচে বিব্রত হতে হলো ব্যাটিং উইকেটে ব্যাট করতে না পারায়। গত ম্যাচেই অবশ্য সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। সিরিজের ফলাফল ৩-২। আজকের ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন টম ল্যাথাম। আর সিরিজ সেরা হয়েছেন নাসুম আহমেদ।

পাঁচ ম্যাচে ৮.৩৭ গড়ে নাসুমের শিকার ৮ উইকেট। তার চেয়ে বেশি ১০ উইকেট নিয়েছেন কিউই স্পিনার আজাজ প্যাটেল। গড় ৭.৩০। চতুর্থ ম্যাচে নাসুমের ১০ রানে ৪ উইকেটের বিধ্বংসী বোলিংয়ে কিউইদের আটকে রেখেছিল বাংলাদেশ। ওই ম্যাচে তিনি সেরার পুরস্কারও জিতেছিলেন। আজ শেষ ম্যাচে নাসুম ২৫ রানে ১ উইকেট নেন। এছাড়া প্রথম ম্যাচে ৫ রানে ২টি, দ্বিতীয় ম্যাচে ১৭ রানে ১টি আর তৃতীয় ম্যাচে ছিলেন উইকেটশূন্য।

নাসুমের সমান ৮ উইকেট নিয়েছেন মুস্তাফিজও। তবে তার গড় ১১.০০। অন্যদিকে ৩৭ বলে ২ চার ২ ছক্কায় অপরাজিত ৫০* রান করে স্বাভাবিকভাবেই শেষ ম্যাচের সেরা হয়েছেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। তার ওই মারকাটারি ইনিংসেই অতিথিরা ১৬১ রানের পাহাড় গড়েছিল। সিরিজে ল্যাথামই হলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। পাঁচ ম্যাচের সমান ইনিংসে ৫৩ গড়ে তার সংগ্রহ ১৫৯ রান। দ্বিতীয় স্থানে আছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। ৫ ইনিংসে ৬০ গড়ে তার সংগ্রহ ১২০ রান। তিনে থাকা টাইগার ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ২১ গড়ে করেছেন ১০৫ রান।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর