thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮,  ১৫ সফর 1443

সব ভিসার মেয়াদ বাড়াল সৌদি আরব

২০২১ সেপ্টেম্বর ১৩ ১৫:২৫:৪৩
সব ভিসার মেয়াদ বাড়াল সৌদি আরব

দ্য রিপোর্ট ডেস্ক: আগামী ৩০ নভেম্বর পর্যন্ত প্রবাসীদের ভ্রমণ ভিসা, বহির্গমন ও পুনঃপ্রবেশ ভিসার মেয়াদও বৃদ্ধি করেছে সৌদি কর্তৃপক্ষ। এসব ভিসার মেয়াদ বৃদ্ধির ক্ষেত্রে কোনও ধরনের ফি অথবা চার্জ প্রযোজ্য নয় বলেও জানানো হয়েছে।

সৌদি জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট জানায়, মেয়াদ বৃদ্ধির এ প্রক্রিয়া সম্পূর্ণভাবে ইলেকট্রনিক স্বয়ংক্রিয় ব্যবস্থার মাধ্যমে করা হবে।

সৌদি প্রেস এজেন্সি জানায়, সৌদি অর্থ মন্ত্রণালয়ের ইস্যু করা এ বৃদ্ধির পরিকল্পনা মূলত দেশটির কোভিডকালীন পরিস্থিতি থেকে অর্থনৈতিক পুনরুদ্ধার প্রক্রিয়ার একটি অংশ এবং সৌদি নাগরিক ও স্থানীয় বাসিন্দারের নিরাপত্তা নিশ্চিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

একইরকমভাবে সংযুক্ত আরব আমিরাতও জানিয়েছে, তারা বৈধ অভিবাসন ভিসাধারীদের ক্ষেত্রে দেশটিতে পুনরায় প্রবেশের অনুমতি দেবে। এমনকি এ প্রবাসীরা ছয় মাসের বেশি সময় ধরে ইউএইর বাইরে অবস্থান করা সত্ত্বেও তাদের অনুমতি দেবে আমিরাত কর্তৃপক্ষ।

গত জুলাইয়ের শুরু থেকে ইউএই ও সৌদি আরবের মধ্যকার ফ্লাইট পরিচালনা স্থগিত থাকলেও গত সপ্তাহ থেকে তা পুনরায় শুরু করা হয়েছে। ফ্লাইট আরম্ভের ঘোষণা দেওয়ার পর যাত্রীদের মাধ্যমে দুই দেশের মধ্যকার ফ্লাইট অনুসন্ধানের পরিমাণ বেড়েছে ১ হাজার ৭০০ শতাংশ।

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির সময় দেশজুড়ে বিভিন্ন কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল সৌদি আরব। তবে অর্থনৈতিক পুনরুদ্ধার কার্যক্রম শুরুর ফলে পুনরায় এসব বিধিনিষেধ শিথিল শুরু করেছে দেশটি।
খবর অ্যারাবিয়ান বিজনেস

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর