thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

এবার মাস্ক না পরায় অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রীকে জরিমানা

২০২১ সেপ্টেম্বর ১৩ ১৫:৩০:১৮
এবার মাস্ক না পরায় অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রীকে জরিমানা

দ্য রিপোর্ট ডেস্ক: মাস্ক না পরার অভিযোগে অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী টনি অ্যাবটকে ৫০০ অস্ট্রেলীয় ডলার জরিমানা করা হয়েছে।

গত ৮ সেপ্টেম্বর সিডনির একটি সমুদ্রসৈকতে মাস্ক ছাড়া অবস্থায় অ্যাবটের একটি ছবি তুলে পুলিশের কাছে অভিযোগ করেন এক ব্যক্তি।

এ অভিযোগের ভিত্তিতে নিউ সাউথ ওয়েলস রাজ্য পুলিশ সাবেক এই প্রধানমন্ত্রীকে জনস্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ৫০০ অস্ট্রেলীয় ডলার জরিমানা করে।

জরিমানা প্রদান করবেন জানিয়ে তিনি বলেছেন, ‘আমি স্বাস্থ্যবিধি মেনেই সামাজিক দূরত্ব বজায় রেখে শরীরচর্চা করছিলাম। এ সময় মাস্ক পরা বাধ্যতামূলক নয়। তবে আমি এই জরিমানার বিরুদ্ধে অবস্থান করে পুলিশের সময় নষ্ট করবো না।’

অবশ্য প্রত্যক্ষদর্শী একজন জানিয়েছেন, মাস্ক না পরেই অ্যাবট তার এক বন্ধুর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করছিলেন। এর আগে মাস্ক না পরার কারণে দেশটির উপপ্রধানমন্ত্রীকেও জরিমানা করা হয়েছিল।

নিউ সাউথ ওয়েলেস এর স্বাস্থ্যমন্ত্রী ব্যার্ড হ্যাজার্ড বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা প্রয়োজন। আমি আশা করি সবাই সরকারি আদেশ যথাযথভাবে মেনে চলবে। অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ৭৫ হাজারের বেশি মানুষ।

সূত্র : এসবিসি

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর