thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮,  ১৪ রবিউল আউয়াল 1443

নিরাপত্তা ইস্যুতে সিরিজ বাতিল করে পাকিস্তান ছাড়ছে কিউইরা

২০২১ সেপ্টেম্বর ১৭ ১৭:৪৫:২৫
নিরাপত্তা ইস্যুতে সিরিজ বাতিল করে পাকিস্তান ছাড়ছে কিউইরা

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তান সফরে গিয়েছে নিউজিল্যান্ড। ওয়ানডে সিরিজের ট্রফি উম্মোচন হলো। দুই দল মাঠে নামার জন্যও প্রস্তুত। সবকিছু ঠিকঠাকই ছিল। রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডেটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

কিন্তু নির্ধারিত সময় পার হয়ে গেলেও টস হয়নি ম্যাচের। ব্যাপার কী? সেটাও বোঝা যাচ্ছিল না। অবশেষে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এলো বিবৃতি, নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর গুটিয়ে চলে যাচ্ছে তারা।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, নিউজিল্যান্ড খেলোয়াড়দের হোটেল রুম থেকে বের হতে মানা করা হয়েছে। সাপোর্ট স্টাফদেরও তাদের হোটেলে ঘরের ভেতরে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে ক্রিকেটারদের ফেরানোর ব্যবস্থা করছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আনুষ্ঠানিক বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ মুখোমুখি হওয়ার কথার ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের। তারপর সেখান থেকে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে লাহোর যেতো আমাদের দল। কিন্তু পাকিস্তানে হুমকির মাত্রা বেড়ে যাওয়ায় বিষয়টি নিউজিল্যান্ড সরকার জানানোর পর এবং মাঠে থাকা নিউজিল্যান্ড ক্রিকেটের নিরাপত্তা উপদেষ্টারা যে পরামর্শ দিয়েছেন; তার উপর ভিত্তি করে সিদ্ধান্ত হয়েছে, ব্ল্যাকক্যাপসরা এই সফরে আর খেলবে না। দলকে ফেরত নেয়ার বন্দোবস্ত করা হচ্ছে।

সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে আজ মুখোমুখি হওয়ার কথা ছিল স্বাগতিক পাকিস্তানের। রাওয়ালপিন্ডিতে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। ১৮ বছর পর প্রথমবারের মতো পাকিস্তান সফরে গিয়েছে নিউজিল্যান্ড।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর