thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

৫ অক্টোবর থেকে খুলছে ঢাবির হল

২০২১ সেপ্টেম্বর ১৯ ০৮:৪৯:০০
৫ অক্টোবর থেকে খুলছে ঢাবির হল

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাসের কারণে দেড় বছরের বেশি সময় বন্ধ থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব আবাসিক হল আগামী ৫ অক্টোবরই খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট৷। তবে যারা অন্তত এক ডোজ টিকা নিয়েছেন শুধু তারাই হলে উঠতে পারবেন ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের মধ্যে যারা অন্তত এক ডোজ করোনার টিকা নিয়েছে তাদের আগামী ৫ অক্টোবর হলে উঠতে পারবে। পাশাপাশি অছাত্রদের হলে ওঠা ঠেকানো ও অন্তত এক ডোজ টিকা নেওয়ার বিষয়টি নিশ্চিতে নজরদারি জোরদার করার সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া, আগামী ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এতে বলা হয়, অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের যেসব শিক্ষার্থী অন্তত কোভিড-১৯ এর প্রথম ডোজ টিকা নিয়েছেন তারা স্বাস্থ্যবিধি মেনে টিকাকার্ড বা সনদ ও বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে গ্রন্থাগার ব্যবহার ও নিজ নিজ হলে উঠতে পারবে।

প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি ও একাডেমিক কাউন্সিলের সুপারিশ অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে, প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি ও শিক্ষা পরিষদ (একাডেমিক কাউন্সিলে) আগামী ৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব আবাসিক হল খুলে দেওয়ার অনুমোদন দেয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর