thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এখন পর্যন্ত সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী

২০২১ সেপ্টেম্বর ১৯ ১৫:১১:৪৪
এখন পর্যন্ত সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে এখনো করোনা সংক্রমণের কোনো খবর আসেনি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ রবিবার সকালে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, করোনা নির্মূল হওয়ার আগেই স্কুল-কলেজ খুলে দেওয়া হলেও এখনো কোনো সংক্রমণের খবর পাওয়া যায়নি। বাড়তি সচেতনতার কারণেই স্কুল-কলেজ খোলায় এখনো সংক্রমণের খবর আমরা পাইনি।

মন্ত্রী বলেন, আমরা প্রতিনিয়ত বিভিন্ন স্কুল-কলেজ পরিদর্শন করছি। খবর দিয়ে যাচ্ছি, আবার অনেক প্রতিষ্ঠানে হঠাৎ করে যাচ্ছি।

তিনি বলেন, প্রাথমিকভাবে পর্যবেক্ষণ চলছে। সংক্রমণের হার কমে এলে সব ক্লাসই নেওয়া যাবে। তবে হার যদি বেড়ে যায় তখন পরিস্থিতি অনুযায়ী কারিগরি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা কঠোর নজরদারিতে রেখেছি স্বাস্থ্যবিধির বিষয়টি। প্রতিষ্ঠানের কোথাও দৃশ্যমান আবর্জনা দেখা গেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। এ সময় ডেঙ্গুর বিষয়েও সতর্ক থাকতে হবে।

এখনো অনেক শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সচল করতে পারেনি বলে জানিয়ে দীপু মনি বলেন, বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানগুলো হয়তো স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সময় পেলেও প্রান্তিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলো এখনো পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পুরোপুরি শেষ করতে পারেনি।

মন্ত্রী বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে শিক্ষা কার্যক্রম শুরু করতে। বিশ্ববিদ্যালয় খোলার বিষয়েও আমাদের কার্যক্রম চলমান রয়েছে। টিকা দেওয়া শেষে অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত নিয়ে বিশ্ববিদ্যালয়গুলো খোলা যাবে। ইতোমধ্যে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে উপাচার্যদের।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, স্থানীয় সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর