thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮,  ১৪ রবিউল আউয়াল 1443

ফরাসি মিডিয়ার রোষানলে মেসি

২০২১ সেপ্টেম্বর ২২ ১৮:৫০:৪১
ফরাসি মিডিয়ার রোষানলে মেসি

দ্য রিপোর্ট ডেস্ক: বার্সেলোনায় সোনালি সময় পার করে প্যারিসের ক্লাব পিএসজিতে গেছেন ক’দিন আগেই। বার্সায় থাকতে গোলবন্যায় ভাসালেও নতুন ক্লাবের হয়ে এখন পর্যন্ত (তিন ম্যাচ) গোলের দেখা পাননি আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

কাঙ্ক্ষিত চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার জন্য মরিয়া নাসের আল খেলাইফির পিএসজি লিওনেল মেসিকে দলে ভেড়ানোর পর অনেকেই বলেছিলেন তাদের সামনে ইউরোপের বড় বড় দলগুলো দাঁড়াতেই পারবে না। কিন্তু শেষ তিন ম্যাচের দুটিতে জয় আসলেও দলের হয়ে এখনো রাঙাতে না পারায় তুমুল সমালোচনার মুখে মেসি।

প্যারিসের মিডিয়াগুলো কদিন আগেও মেসির পিএসজিতে আগমন নিয়ে অবিরাম স্তুতিগাঁথা লেখলেও সুপারস্টারের গোলখরায় ইউটার্ন নিয়েছে।

পিএসজির সর্বশেষ ম্যাচে রোববার (১৯ সেপ্টেম্বর) লিঁও’র বিপক্ষে ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে ৭৬তম মিনিটের মাথায় খেলা যখন ১-১ সমতায় তখন বিশ্বসেরা এই ফুটবলারকে উঠিয়ে নিয়ে আছরাফ হাকিমিকে নামান কোচ মাউরিসিও পচেত্তিনো। অথচ মেসির অঙ্গভঙ্গি দেখে মনে হচ্ছিল তিনি আরও খেলতে চান। কোচ পচেত্তিনোর আচরণে যে তিনি সন্তুষ্ট হননি, আর্জেন্টাইন তারকার মুখাবয়বেও সেটি প্রকাশ পায়।

মাঠ থেকে উঠানোর সময় মেসি যেমন কোচের ব্যবহারে বিস্ময় প্রকাশ করেছেন তেমনি বেঞ্চে বসে থেকেও যারপরনাই ক্ষোভ লক্ষ্য করা গেছে তার আচরণে। এ নিয়ে বিস্তর আলোচনা-সমালোচনা চলার পর পচেত্তিনো নিজের সিদ্ধান্তের পক্ষে সাফাই গেয়ে বিবৃতিও দিয়েছেন। তবে ফরাসি মিডিয়া দুষছে মেসিকেই।

এদিকে, ফরাসি সংবাদমাধ্যম লে প্যারিসিয়ান বার্সার সাবেক এই তারকাকে আখ্যা দিয়েছে দলের ‘অন্তবর্তী’ খেলোয়াড় হিসেবে। সংবাদমাধ্যমটি বলছে, প্যারিসে মেসিযুগ প্রত্যাশার চেয়েও জটিল হয়ে পড়ছে।

তবে অনেক ফুটবলবোদ্ধারই মত, মাত্রই কয়েকটা ম্যাচ খেলেছে। এখনই এভাবে সমালোচনা চলতে থাকলে মেসির জন্য গোলে ফেরা আরও কঠিন হয়ে পড়বে। আমাদের উচিত তাকে আরও সময় দেওয়া। যাতে নিজেকে গুছিয়ে নেওয়ার সময় পায়।

প্রতিম্যাচে মাথা নিচু করে মেসির মাঠ ছাড়ার দৃশ্যে যেন উপযুক্ত মঞ্চ পেয়ে গেছে ফরাসি সংবাদমাধ্যমগুলো। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও ক্লাব ব্রুগের বিপক্ষে ড্রয়ের পরপরই সমালোচনার নতুন মাত্রায় পৌঁছায় ফরাসি মিডিয়া। অনেকেই তো এমনও বলছেন, মেসির কারণে দুর্বল হয়ে পড়েছে পিএসজি। এই বক্তব্য যে মিথ্যা, তা প্রমাণ করতে হবে মেসিকেই।

(দ্য রিপোর্ট/আরজেড/২২ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর