thereport24.com
ঢাকা, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮,  ২৮ রবিউস সানি 1443

‘গুলশান-বারিধারায় গাড়ি চালালে লাগবে অতিরিক্ত ট্যাক্স’

২০২১ সেপ্টেম্বর ২৬ ০৮:২২:২৯
‘গুলশান-বারিধারায় গাড়ি চালালে লাগবে অতিরিক্ত ট্যাক্স’

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর অভিজাত এলাকাগুলোতে গাড়ি চালাতে গেলে অতিরিক্ত ট্যাক্স দিতে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ‌‘গুলশান ও বারিধারার মতো অভিজাত এলাকায় অতিরিক্ত ট্যাক্স দিয়ে গাড়ি চলাচল করতে হবে।’

বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস উপলক্ষে শনিবার রাজধানীর মালিবাগ-খিলগাঁও এলাকায় ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ব্যক্তিগত গাড়ির ব্যবহার কমিয়ে গণপরিবহন ব্যবহার করে যানজট এবং বায়ু দূষণ কমানো সম্ভব। নগরীতে বড় বড় ফুটপাত নির্মাণ করা হলেও বিভিন্ন কায়দায় সেগুলো দখল হয়ে যায়। ফুটপাত না পেয়ে জনগণকে রাস্তা দিয়ে হাঁটতে হয়। ফলে যানজট বৃদ্ধি পায়। সুস্থতার জন্য লোকজন যাতে নির্দিষ্ট জায়গায় সাইকেল চালাতে পারেন এবং ফুটপাত দিয়ে হাঁটতে পারেন সেজন্য সবার আন্তরিক প্রচেষ্টা প্রয়োজন।

এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক, ডিটিসিএ'র নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর