thereport24.com
ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯,  ২৬ জিলকদ  ১৪৪৩

তথ্যমন্ত্রীকে ডিইউজের পক্ষ থেকে অভিনন্দন

২০২১ অক্টোবর ০৪ ১২:৪২:৪৪
তথ্যমন্ত্রীকে ডিইউজের পক্ষ থেকে অভিনন্দন

দ্য রিপোর্ট প্রতিবেদক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের নির্দেশনায় বিদেশী টিভি চ্যানেলের বিজ্ঞাপনমুক্ত বা ক্লিনফিড অনুষ্ঠান সম্প্রচারের উদ্যোগকে স্বাগত জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শনিবার (০২ অক্টোবর ’২১) এক বিবৃতিতে ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেছেন, টিভি চ্যানেলে বিজ্ঞাপনমুক্ত বা ক্লিনফিড বিদেশী অনুষ্ঠান সম্প্রচার না করার কারণে দীর্ঘদিন ধরে দেশের অর্থনীতি, শিল্পী, সংস্কৃতি ও মিডিয়া ইন্ডাস্ট্রি ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। গত ১ অক্টোবর থেকে ক্লিনফিড অনুষ্ঠান চালানোর উদ্যোগ কার্যকরের ফলে দেশীয় টেলিভিশন শিল্পের আর্থিক সংকট অনেকটা কমবে। তারা আরও বলেন, টিভিতে বিদেশী অনুষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত সরকারের নয়। এটা ক্যাবল অপারেটরের বা পরিবেশকের।

বিবৃতিতে ডিইউজে নেতারা সম্প্রচার শিল্পের পাশে দাঁড়ানোর জন্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে ধন্যবাদ জানান। পাশাপাশি সম্প্রচার সাংবাদিকদের জন্যে ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণার দাবি তোলেন। বলেন, সম্প্রচার শিল্প বিকাশের স্বার্থেই সাংবাদিকদের নায্য বেতন, চাকরি সুরক্ষার জন্যে জোরালো পদক্ষেপ নিতে হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর