thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

‘৭২ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি’

২০১৩ নভেম্বর ১১ ১৮:২৭:০৯
‘৭২ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : আগামী ৭২ ঘণ্টার মধ্যে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি মেনে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

একইসঙ্গে তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদকে রাষ্ট্রনায়কোচিত পদক্ষেপ নিয়ে দেশ ও জাতিকে রক্ষার উদ্যোগ নেওয়ার অনুরোধ জানান।

জাতীয় প্রেস ক্লাবে সোমবার সকালে কৃষক-শ্রমিক-জনতা লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি এ আহ্বান জানান।

বিরোধী দলের নেতাদের গ্রেফতার ও হয়রানির প্রতিবাদে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

কাদের সিদ্দিকী বলেন, এ সরকার দেশ পরিচালনায় যেমন ব্যর্থ, তেমনি বিরোধী দলও দেশ ও জাতিকে রক্ষায় ব্যর্থ হয়েছে। তিনি সাধারণ মানুষের দুর্ভোগ ও শিক্ষার্থীদের পড়াশোনার বিষয় বিবেচনা করে হরতাল প্রত্যাহার করার জন্য ১৮ দলীয় জোটের প্রতি অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী যদি দেশে সত্যিকার অর্থেই শান্তি চান তা হলে যত তাড়াতাড়ি সম্ভব ক্ষমতা ছেড়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ঘোষণা দিন।

বদরুদ্দোজা চৌধুরী রবিবার প্রধানমন্ত্রীর ‘প্রধানমন্ত্রিত্ব নয়, আমি শান্তি চাই’ শীর্ষক বক্তব্য উদ্ধৃত করে বলেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্য জাতির জন্য শ্রেষ্ঠ উপহার। প্রধানমন্ত্রী যদি দেশে সত্যিকার অর্থেই শান্তি চান তা হলে যত তাড়াতাড়ি সম্ভব ক্ষমতা ছেড়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ঘোষণা দিন। আমরা দেখতে চাই জাতির কল্যাণের জন্য তিনি এই ঘোষণা দিবেন।

সাবেক এই রাষ্ট্রপতি রাতদিন টানা হরতাল না দিয়ে রাতে হরতাল শিথিল করার জন্য বিরোধী দলের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষক-শ্রমিক-জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান প্রমুখ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কৃষক-শ্রমিক-জনতা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী।

(দিরিপোর্ট২৪/এসএ/এসবি/এমডি/নভেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর