thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বরিশালে সাংবাদিকের ওপর হামলায় বিএফইউজে’র উদ্বেগ

২০২১ অক্টোবর ০৪ ২৩:৩০:৫২
বরিশালে সাংবাদিকের ওপর হামলায় বিএফইউজে’র উদ্বেগ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বরিশালে একটি দৈনিক পত্রিকা অফিসে ঢুকে সশস্ত্র দুর্বৃত্তরা পত্রিকাটির সম্পাদক আলম রায়হানসহ তিন সাংবাদিককে কুপিয়ে আহত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র নেতৃবৃন্দ। বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন আজ সোমবার (৪ অক্টোবর) এক বিবৃতিতে অবিলম্বে দুর্বৃত্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

শনিবার (২ অক্টোবর) রাতে নগরীর বটতলা এলাকায় অবস্থিত জেলা পরিষদের মার্কেটের পেছনে স্থানীয় 'দৈনিক দখিনের সময়' পত্রিকা কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে। আহত আলম রায়হান বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় আরও আহত হয়েছেন পত্রিকাটির দুই রিপোর্টার হাফিজ উদ্দিন ও মশিউর রহমান।

বিবৃতিতে বিএফইউজে নেতৃদ্বয় বলেন, সাংবাদিকদের নিরাপত্তাহীনতা এখন চরমে। বিএফইউজে’র মিডিয়া মনিটরিং রিপোর্ট অনুযায়ী বিগত সেপ্টেম্বর মাসে সারাদেশে রেকর্ড ২০ জন সাংবাদিক দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন। বরিশালের ঘটনা তারই ধারাবাহিকতা। ক্ষমতাধররা এতটাই অসহিষ্ণু হয়ে উঠেছে যে এখন কোন সংবাদে সংক্ষুব্ধ হলে প্রতিবাদ না করে সরাসরি পেশিশক্তির প্রয়োগ করে। বিচারহীনতা ও আইনের শাসনের সংকটের কারণেই এমনটা হচ্ছে। নেতৃবৃন্দ বরিশালের ঘটনাসহ প্রতিটি সাংবাদিক হত্যা-নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর