thereport24.com
ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮,  ১৬ রবিউল আউয়াল 1443

আফগানিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে অর্ধশতাধিক নিহত

২০২১ অক্টোবর ০৮ ১৯:২১:৩৯
আফগানিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে অর্ধশতাধিক নিহত

দ্য ‍রিপোর্ট ডেস্ক: আফগানিস্তানে একটি মসজিদে শক্তিশালী বিস্ফোরণে অর্ধশতাধিক নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক বার্তা সংস্থা এপি।

তবে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নিহতের সংখ্যা ২৮। এ ছাড়া প্রায় ৯০ জন মারাত্মক আহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

তালেবান মুখমাত্র জবিউল্লাহ মুজাহিদ জানান, দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় কুন্দুজ প্রদেশের শিয়া মসজিদে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। শুক্রবার জুমার নামাজের সময় বিস্ফোরণ হয় বলে জানিয়েছে তালেবান সরকারের প্রশাসন।

হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। বিস্ফোরণের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারী সাঈদ খোস্তি।

এদিকে তালেবান সরকারের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ টুইট বার্তায় জানিয়েছেন, গোজার-ই-সৈয়দ আবাদ মসজিদে বিস্ফোরণ ঘটেছে। এতে বেশ কয়েকজন হতাহত হন।

তিনি আরও বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী এবং প্রশাসন কাজ করে যাচ্ছে বলেও টুইটে উল্লেখ করেন জবিউল্লাহ মুজাহিদ।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া কয়েকটি ছবিতে দেখা গেছে, ধ্বংস্তূপে পরিণত হওয়া মসজিদের মেঝেতে অনেকের রক্তাক্ত লাশ পড়ে আছে।

এদিকে হামলার ঘটনায় এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি। তবে ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীকে এই হামলার জন্য দায়ী করেছে তালেবান কর্তৃপক্ষ।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর