thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজ থেকে ১০ জন ক্রুকে জীবিত উদ্ধার

২০২১ অক্টোবর ০৯ ১৮:৩৪:১৭
বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজ থেকে ১০ জন ক্রুকে জীবিত উদ্ধার

দ্য ‍রিপোর্ট প্রতিবেদক: বিসিজি আউটপোস্ট দুবলার চর কর্তৃক সুন্দরবনের জেফোর্ড পয়েন্ট হতে ডুবে যাওয়া ‘এম ভি বিউটি অব লোহাগড়া-২’ লাইটার জাহাজ থেকে ১০ জন ক্রুকে জীবিত উদ্ধার করা হয়।

শনিবার (০৯ অক্টোবর) বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, লাইটার জাহাজটি গত ০৮ অক্টোবর ২০২১ তারিখ বিকালে ফেয়ারওয়ে বয় পাথর বোঝাই করে খুলনার উদ্দেশ্যে রওনা করে। একপর্যায়ে আনুমানিক রাত ২২০০ ঘটিকায় জেফোর্ড পয়েন্ট থেকে ০২ নটিকাল মাইল দুরে জাহাজটির তলদেশ ছিদ্র হয়ে পানি উঠতে শুরু করলে তারা কোস্ট গার্ডকে জানায়।

উক্ত সংবাদের ভিত্তিতে বিসিজি আউটপোস্ট দুবলার চরের সদস্যগন দ্রুততার সাথে ঘটনাস্থলে পৌঁছায় এবং জাহাজটির ১০ জন ক্রুকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

পরবর্তীতে তাদের দুবলার চরে নিয়ে আসা হয় এবং তাদেরকে খাদ্যসেবা ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। অতপর উদ্ধারকৃত ক্রুদের তাদের মালিক পক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর