thereport24.com
ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮,  ১৬ রবিউল আউয়াল 1443

দিল্লিকে ৪ উইকেটে হারিয়ে নবম বারের মতো ফাইনালে চেন্নাই

২০২১ অক্টোবর ১১ ০৮:৩৮:৩৩
দিল্লিকে ৪ উইকেটে হারিয়ে নবম বারের মতো ফাইনালে চেন্নাই

দ্য ‍রিপোর্ট ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সেই পুরনো ফিনিশারের ভূমিকায় মহেন্দ্র সিং ধোনি। অভিজ্ঞ এই ব্যাটারের শেষের ঝড়ে নবম বারের মতো আইপিএলের ফাইনালে জায়গা করে নিল চেন্নাই সুপার কিংস।

রবিবার প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৪ উইকেটে হারায় চেন্নাই। ১৭৩ রানের লক্ষ্যে খেলতে নামা দলটি শেষদিকে ধোনির ৬ বলে অপরাজিত ১৮ রানের সুবাদে ২ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে।

হারলেও ফাইনাল খেলার জন্য আরেকটা সুযোগ পাচ্ছে দিল্লি। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে তারা। যেখানে তাদের প্রতিপক্ষ হবে কলকাতা ও বেঙ্গালুরুর মধ্যে এলিমিনেটর ম্যাচে জয়ী দল।

এদিন জয়ের জন্য শেষ ওভারে ১৩ রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের। টম কারেন আক্রমণে এসে প্রথম বলেই ফিরিয়ে দেন ১২ বলে ১৬ রান করা মইন আলিকে। তবে এরপর তিন চারে ম্যাচ নিজেদের করেন ধোনি। দলকে তোলেন ফাইনালে।

এর আগে ঋতুরাজ গায়কোয়াড় ৫০ বলে ৭০ এবং রবিন উথাপ্পা ৪৪ বলে ৬৩ রানের ইনিংসে চেন্নাইকে জয়ের ভিত গড়ে দেন।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমেছিল দিল্লি। ওপেনার পৃথ্বি শর ৩৪ বলে ৬০ এবং রিশব পন্তের ৩৫ বলে অপরাজিত ৫১ রানে ৫ উইকেটে ১৭২ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়েছিল দলটি। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন চেন্নাইয়ের ঋতুরাজ গায়কোয়াড়।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর