thereport24.com
ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮,  ২৫ রবিউস সানি 1443

কুমিল্লার ঘটনা খতিয়ে দেখতে নির্দেশ ধর্ম মন্ত্রণালয়ের, বিজিবি মোতায়েন

২০২১ অক্টোবর ১৪ ১০:৪০:৪৬
কুমিল্লার ঘটনা খতিয়ে দেখতে নির্দেশ ধর্ম মন্ত্রণালয়ের, বিজিবি মোতায়েন

দ্য ‍রিপোর্ট প্রতিবেদক: কুমিল্লায় কুরআন অবমাননার কথিত অভিযোগের পর উত্তেজনা ছড়িয়ে পড়ায় পরিস্থিতি সামাল দিতে জেলা শহরে মোতায়েন করা হয়েছে বিজিবি। এছাড়া সেখানে আসলে কী ঘটেছে, তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

আজ (বুধবার) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলার একটি মন্দিরকে নিয়ে বিভিন্ন খবর ছড়িয়ে পড়ায় স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে গেলে তারাও তোপের মুখে পড়ে। সেখানে সংঘর্ষের ঘটনাও ঘটে। এরপর দুপুরের দিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়।

বিজিবির কুমিল্লা ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফজলে রাব্বি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, কুমিল্লায় কোনো ধরনের ‘আনরেস্ট’ পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সে লক্ষ্যে দুপুরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে, দুর্গোৎসবকালে এমন অনভিপ্রেত ঘটনার বিষয়ে আজ বিকেলে ধর্ম মন্ত্রণালয় এক জরুরি ঘোষণায় বলেছে, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য এরইমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি।

ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক, তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।

আইন হাতে তুলে না নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার অনুরোধও জানানো হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর