thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সিরাজগঞ্জে মহাসড়কে ৫০ কিলোমিটারজুড়ে যানজট

২০২১ অক্টোবর ১৪ ১৪:৪৯:৪৮
সিরাজগঞ্জে মহাসড়কে ৫০ কিলোমিটারজুড়ে যানজট

দ্য ‍রিপোর্ট প্রতিবেদক: সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ বিভিন্ন সড়কে মোট ৫০ কিলোমিটারজুড়ে তীব্র যানজট তৈরি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রী ও যানবাহন।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল থেকে যানজট বাড়তে থাকে।

ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের সিরাজগঞ্জের নলকা সেতুর কিছু অংশ ভেঙে যাওয়ায় এবং এক পাশ দিয়ে যান চলাচল করার পাশাপাশি মহাসড়ক ভেঙে ছোট ছোট গর্ত সৃষ্টি হওয়ায় এ যানজট দেখা দিয়েছে।

হাইওয়ে পুলিশ জানায়, একদিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম হতে নলকা সেতু হয়ে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের ঢাকা-বগুড়া মহাসড়কের চান্দাইকোনা পেরিয়ে বগুড়ার দিকে, ঢাকা-রাজশাহী মহাসড়কের কাছিকাটা ১০ নম্বর সেতু পার হয়ে নাটোরের দিকে এবং ঢাকা-পাবনা মহাসড়কেও এই যানজট দেখা গেছে। জেলার অন্তত ৫০ কিলোমিটার মহাসড়কে তীব্র যানজট রয়েছে।

হাটিকুমরুল গোলচত্বর এলাকার দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. রফিকুল ইসলাম জানান, নলকা সেতু ভেঙে যাওয়ায় এক পাশ দিয়ে যান চলাচল করাতে হচ্ছে। এতে একদিকের গাড়ি বন্ধ রেখে আরেক দিকের গাড়ি চলছে। এ ছাড়া সেতুটি ঝুকিপূর্ণ হওয়ায় সেটাও চলাচল করাতে হচ্ছে খুব সাবধানে ও ধীরে। সেতুর আশেপাশের মহাসড়ক ভেঙে ভেঙে ছোট-বড় গর্ত তৈরি হয়েছে। ফলে গাড়ি চাইলেও জোরে চলতে পারে না। মূলত এ কারণেই যানজট।

তিনি বলেন, যানজট একদিকে টাঙ্গাইল ও অন্যদিকে নাটোর ও বগুড়া জেলার বিভিন্ন সড়কে পৌঁছে গেছে। আমরা যানজট নিরসনে সর্বোচ্চ চেষ্টা করছি।

এদিকে যানজটের কারণে বুধবার দিবাগত রাত ২টা থেকে এখনো একই জায়গায় দাঁড়িয়ে আছে হাজার হাজার যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছেন লাখও যাত্রী।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর