thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সিনেমায় প্লেব্যাক করলেন ক্ষুদে গানরাজ মালিহা

২০২১ অক্টোবর ১৪ ১৫:০০:৪২
সিনেমায় প্লেব্যাক করলেন ক্ষুদে গানরাজ মালিহা

দ্য ‍রিপোর্ট প্রতিবেদক: মেরিডিয়ান-চ্যানেলে আই ক্ষুদে গানরাজের চতুর্থ আসরে চ্যাম্পিয়ন হন মেধাবী গায়িকা ফাইরুজ মালিহা। তার মিষ্টি-সুরেলা কণ্ঠ বিচারকদের পাশাপাশি জয় করে শ্রোতাদের মন। এবার কিশোরী মালিহার অভিষেক হচ্ছে সিনেমায়। প্লেব্যাক গায়িকা হিসেবে তিনি যুক্ত হয়েছেন ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ সিনেমায়। যেটি নির্মাণ করছেন মুশফিকুর রহমান গুলজার।

গত সপ্তাহে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। একই সঙ্গে চলছে গান রেকর্ডিংয়ের কাজও। এতে বিখ্যাত গান ‘একবার বিদায় দে মা ঘুরে আসি’ নতুন আয়োজনে গেয়েছেন মালিহা। নতুন করে এর সংগীতায়োজন করেছেন আজম বাবু। দিন দুয়েক আগে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

প্রথমবার সিনেমার গান গেয়ে উচ্ছ্বসিত মালিহা বলেন, ‘আমি অনেক বেশি খুশি। এত দ্রুত সিনেমায় গান গাইতে পারব, সেটা কখনও ভাবিনি। সবকিছুই হুট করে হয়ে গেছে। ঢাকায় আসার পর গুলজার আংকেল একদিন অফিসে যাওয়ার জন্য বলেন। সেখানে যাওয়ার পর তিনি সিনেমায় গাওয়ার প্রস্তাব দেন। আমি তো একদমই অবাক। তার ওপর আবার জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত সিনেমায় গাইব, এটা তো যেন স্বপ্নের মতো।’

বলে রাখা প্রয়োজন, ‘একবার যেতে দে মা ঘুরে আসি’ মূল গানটি রচিত হয়েছিল বিপ্লবী নেতা ক্ষুদিরাম বসুর সম্মানে। এটি রচনা ও সুর করেন বাঁকুড়ার লোককবি পীতাম্বর দাস।

উল্লেখ্য, খুলনার মেয়ে ফাইরুজ মালিহা ২০১৩ সালে অনুষ্ঠিত হওয়া ক্ষুদে গানরাজে চ্যাম্পিয়ন হন। এরপর ‘তোমাতে ভাসি’ শিরোনামে একটি মৌলিক গানও উপহার দেন। সামনে আরো কিছু গান নিয়ে আসছেন বলেও জানান এ গায়িকা।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর