thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮,  ২১ রবিউস সানি 1443

হারে যাত্রা শুরু

২০২১ অক্টোবর ১৮ ১০:৩৮:৪২
হারে যাত্রা শুরু

দ্য ‍রিপোর্ট ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই বাংলাদেশকে হারিয়ে যাত্রা শুরু করল স্কটিশরা। স্কটিশদের দেওয়া ১৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ করতে পেরেছে মাত্র ১৩৪ রান। ৬ রানে পরাজয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে বিপর্যয়ে পড়েছিল স্কটল্যান্ড। ৫৬ রানে ৬ উইকেট হারানোর পর সপ্তম উইকেটে ৫১ রানের জুটি গড়েন ক্রিস গ্রিভস ও মার্ক ওয়াট। গ্রিভস ২৮ বলে ৪৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ওয়াট করেন ১৭ বলে ২২ রান। ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান এসেছে ওপেনার জর্জ মানসির ব্যাট থেকে।

বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। তৃতীয় ওভারে অধিনায়ক কাইল কোয়েটজারকে বোল্ড করেন তিনি। এরপর উইকেটরক্ষক ব্যাটার ম্যাথু ক্রসকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ওপেনার জর্জ মানসি। তবে তার সেই চেষ্টা সফল হয়নি।

৮ম ওভারে বাংলাদেশকে জোড়া উইকেটের খোঁজ পাইয়ে দেন শেখ মেহেদী হাসান, ফেরান ক্রস ও মানসি দুজনকেই, যথাক্রমে এলবিডব্লিউ ও বোল্ড করে। এতে চাপে পড়ে যায় স্কটল্যান্ড। ১০ম ওভারে সাকিব আল হাসান শিকার করেন রিচি বেরিংটন ও মাইকেল লিস্ককে। এতে গড়েন তিনটি রেকর্ড, যার দুটিই বিশ্বরেকর্ড।

সপ্তম উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন ক্রিস গ্রিভস ও মার্ক ওয়াট। খোলস ছেড়ে বেরিয়ে এসে তাদের ব্যাটে দ্রুতগতিতে রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড। ওয়াট ১৭ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন তাসকিনের শিকার হয়ে, যিনি বল হাতে নিজের তৃতীয় ওভারে বিলি করেন ১৫ রান।

গ্রিভস সাধ্যমত রান বাড়ানোর চেষ্টা করেন। শেষ ওভারের প্রথম বলে মুস্তাফিজুর রহমানের বলে সাকিবকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ২৮ বলের মোকাবেলায় ৪৫ রান করেন, হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা। পরের বলে মুস্তাফিজ বোল্ড করেন জশ ডেভিকে। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে স্কটল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৪০ রান।

বাংলাদেশের পক্ষে শেখ মেহেদী হাসান শিকার করেন তিনটি উইকেট। দুটি করে উইকেট শিকার করেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ একটি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

স্কটল্যান্ড : ১৪০/৯ (২০ ওভার)
গ্রিভস ৪৫, মানসি ২৯, ওয়াট ২২
মেহেদী ৪-০-১৯-৩, সাকিব ৪-০-১৭-২, মুস্তাফিজ ৪-১-৩২-২, তাসকিন ৩-০-২৮-১, সাইফউদ্দিন ৪-০-৩০-১

বাংলাদেশ : ১৩৪/৭ (২০ ওভার)
মুশফিক ৩৮, রিয়াদ ২৩, সাকিব ২০, আফিফ ১৮, মেহেদী ১৩*, সাইফউদ্দিন ৫*, লিটন ৫, সৌম্য ৫
হোয়েল ২৪/৩, গ্রিভস ১৯/২

ফল : স্কটল্যান্ড ৬ রানে জয়ী।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর