thereport24.com
ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮,  ২৫ রবিউস সানি 1443

আবারও ৭ টাকা বে‌ড়ে সয়াবিন তেলের লিটার ১৬০ টাকা

২০২১ অক্টোবর ১৯ ১৯:০০:২৫
আবারও ৭ টাকা বে‌ড়ে সয়াবিন তেলের লিটার ১৬০ টাকা

দ্য ‍রিপোর্ট প্রতিবেদক: আবারও বেড়েছে সয়াবিন তেলের দাম। এবার লিটারপ্রতি সয়াবিন তেলের দাম বেড়েছে ৭ টাকা। এখন এক লিটার সয়াবিন তেল বিক্রি হবে ১৬০ টাকা দরে। যা আগে ছিল ১৫৩ টাকা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নতুন দাম ঘোষণা ক‌রে।

আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার মাধ্যমে সয়াবিন তেলের এই দাম নির্ধারণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নতুন ঘোষণা অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৩৬ টাকায় বিক্রি হ‌বে যা এতদিন ছিল ১২৯ টাকা। ১৬০ টাকায় বিক্রি হবে বোতলজাত সয়াবিন তেল, যা এতদিন ১৫৩ টাকা ছিল। এছাড়া পাঁচ লিটারের এক বোতল তেল পাওয়া যাবে ৭৬০ টাকায়। আগে যার বাজারমূল্য ৭২৮ টাকা ছিল। বোতলজাত পাম সুপার তেল বিক্রি হবে ১১৮ টাকায়।

এর আগে গত ১৫ অক্টোবর বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ানো হয় ৪ টাকা। যদিও তখন ব্যবসায়ীরা জানান, ঈদুল ফিতরের আগে করোনার কারণে যে ৪ টাকা দাম কমানো হয়েছিল এবার তা সমন্বয় করা হয়েছে। অবশ্য তারও আগে তেলের দাম প্রতি লিটারে ৯ টাকা বাড়ানো হয়েছিল।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর