thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

১০ উইকেটের হারের পরেই মেজাজ হারালেন কোহলী

২০২১ অক্টোবর ২৫ ১১:১০:২৫
১০ উইকেটের হারের পরেই মেজাজ হারালেন কোহলী

দ্য ‍রিপোর্ট ডেস্ক: প্রথম ওভারে রোহিত শর্মা, তৃতীয় ওভারে লোকেশ রাহুল, ভারতের হারের পিছনে শুরুতে এই উইকেট হারানোকেই কারণ হিসেবে তুলে ধরলেন বিরাট কোহলী। লজ্জার হারের পর সাংবাদিক বৈঠকে মেজাজ হারানো কোহলী শিশির অথবা দলগঠনকে দায়ী করতে রাজি নন। তাঁর মতে পাকিস্তান কোনও সুযোগই দেয়নি ভারতকে।

১০ উইকেটে পাকিস্তানের বিরুদ্ধে হারল ভারত। তবে কোহলী পড়ে থাকলেন প্রথম তিন ওভারে দুই ওপেনারকে হারানোর দুঃখ নিয়েই। কোহলী বলেন, “নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি। পাকিস্তান আমাদের সব বিভাগেই হারিয়ে দিয়েছে। শুরুতেই তিন উইকেট হারালে কাজ কঠিন হয়েই যায়। শিশির পড়বে জানাই ছিল। ব্যাট হাতে পেশাদারদের মতো খেলল পাকিস্তান। যত সহজে ওদের ব্যাটার খেলেছে, এই পিচে খেলা ততটা সহজ ছিল না। আরও ১০, ২০ রান দরকার ছিল আমাদের। কিন্তু পাকিস্তানের দুর্দান্ত বোলিং আমাদের সেটা করতে দেয়নি।”

তবে এখনই ভেঙে পড়ছেন না কোহলী। তিনি বলেন, “আমরা এখনই আতঙ্কিত হচ্ছি না। প্রতিযোগিতা সবে শুরু হল। এটাই শেষ নয়।” বিশ্বকাপের মঞ্চে প্রথম বার পাকিস্তানের কাছে হারল ভারত। এ বারের বিশ্বকাপে টস বড় নির্ধারক হতে পারে বলে মনে করছেন কোহলী। তিনি বলেন, “টস বড় ফ্যাক্টর হতে চলেছে। আগে ব্যাট করলে অন্তত ১০,২০ রান বেশি করতেই হবে।”

প্রথম বলেই আউট হয়ে যাওয়া রোহিতের বদলে ঈশান কিষাণকে দলে নেওয়া উচিত ছিল? সাংবাদিক সম্মেলনে প্রশ্ন শুনে মেজাজ হারালেন কোহলী। শাক দিয়ে মাছ ঢাকার মতো পরে হেসে তিনি বলেন, “আপনি বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, সেই মতো তৈরি হয়ে আসব। রোহিত আগের ম্যাচে কী খেলেছে দেখেছেন? আপনি বলুন কাকে নামানো উচিত?”

পাকিস্তান ম্যাচ নিয়ে তৈরি ছিল না ভারত? আগে থেকে এই ম্যাচ নিয়ে ভাবেনি? গুরুত্ব দেয়নি বাবর আজমদের? কোহলী বলেন, “দলের ভিতরে কী হচ্ছে, আর বাইরে থেকে মানুষ কী ভাবছে তা সম্পূর্ণ আলাদা। আমরা জানতাম এই ম্যাচের গুরুত্ব কতটা। সেই অনুযায়ী তৈরি হয়েই নেমেছিলাম। কিন্তু পাকিস্তান আমাদের সব বিভাগেই হারিয়ে দিয়েছে।”

হার দিয়েই শুরু হল ভারতের বিশ্বকাপ যাত্রা। কোহলী বলেন, “আমরা নিজেদের ভুলগুলো বুঝতে পেরেছি। পরের ম্যাচে সেইগুলো শুধরে নিয়েই নামার চেষ্টা করব। নিজেদের ক্ষমতা অনুযায়ী দল নামানো হয়েছিল। কিন্তু সেটা কাজে লাগেনি। পরের ম্যাচে কী হবে সেটা নিয়ে নিশ্চয়ই ভাবনা চিন্তা করা হবে।”

(দ্য রিপোর্ট/আরজেড/২৫ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর