thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রাজধানীর বেসরকারি স্কুল গুলোতে ভর্তি-ফরম বিক্রি শুরু

২০১৩ নভেম্বর ১১ ১৯:০৫:২৬
রাজধানীর বেসরকারি স্কুল গুলোতে ভর্তি-ফরম বিক্রি শুরু

দিরিপোর্ট২৪প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন বেসরকারি স্কুলে সোমবার সকাল থেকে ২০১৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণীতে ভর্তির আবেদনপত্র বিক্রি শুরু হয়েছে। গতবারের মতো প্রথম শ্রেণীতে এবারও প্রকাশ্য লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। সকল স্কুলে প্রতিটি আবেদন ফরমের মূল্য ২০০ টাকা।

বিভিন্ন স্কুলের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মনজু আরা বেগম দিরিপোর্ট২৪কে বলেন, ‘আজ (সোমবার) সকাল আমরা প্রথম শ্রেণীর ভর্তি ফরম বিক্রি শুরু করেছি। চলবে ১৪ নভেম্বর বৃহস্পতিবার পর্যন্ত। এবার আমাদের বেইলি রোড, আজিমপুর, ধানমণ্ডি ও বসুন্ধরা চারটি শাখায় প্রায় দেড় হাজার ছাত্রী প্রথম শ্রেণীতে ভর্তি করা হবে। তবে পরবর্তী সময়ে আসন সংখ্যা বাড়তে বা কমতে পারে। আগামী ২০ থেকে ২২ নভেম্বরের মধ্যে প্রকাশ্যে লটারি অনুষ্ঠিত হবে।’

ভিকারুননিসা নূন স্কুল সূত্রে আরও জানা যায়, যাদের জন্ম ১ জুলাই ২০০৭ থেকে ৩০ জুন ২০০৮-এর মধ্যে কেবল তারাই আবেদন করতে পারবে। সকল শাখায় সকাল ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সকল প্রভাতী শাখা ও দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সকল দিবা শাখার ফরম বিক্রি করা হবে। আগামী ১৬ ও ১৭ নভেম্বর ফরম জমা ও সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

এ দিকে সোমবার থেকে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে প্রথম শেণীতে ভর্তি ফরম বিক্রি শুরু হয়েছে। চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত স্কুলের মতিঝিল ও বনশ্রী শাখায় ফরম বিক্রি করা হবে। এবার সকল শাখায় বাংলা ও ইংরেজি মাধ্যমে বালক ও বালিকা উভয়ই ভর্তি করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।

এ ছাড়াও মঙ্গলবার সকাল ৯টা থেকে মতিঝিল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজের দুটি ক্যাম্পাসে প্রথম শ্রেণীতে ভর্তি ফরম বিক্রি শুরু হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ২০১৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণীতে ভর্তির বিষয়ে আগামী ১৫ নভেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে ও মণিপুর স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণীতে ভর্তির বিষয়ে এখনো কোনো ধরনের কার্যক্রম হয়নি বলে জানিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ।

ইতোমধ্যে হলিক্রস স্কুলে ২০১৪ শিক্ষাবর্ষে ১ম শ্রেণীতে ভর্তি ফরম বিতরণ শেষ হয়েছে। আগামী ১৫ ও ১৬ নভেম্বর সকাল সাড়ে ৮টা থেকে ভর্তি ফরম জমা নেওয়া হবে বলে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক রাণী ক্যাথরিন গমেজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে জানা গেছে।

(দিরিপোর্ট২৪/সৌরভ/আইজেকে/নভেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর