thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

‘প্রবাসী কল্যাণ ব্যাংকে বাণিজ্যিক কার্যক্রমের সুপারিশ’

২০১৩ নভেম্বর ১১ ১৯:৪৯:১৮
‘প্রবাসী কল্যাণ ব্যাংকে বাণিজ্যিক কার্যক্রমের সুপারিশ’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক: প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রধান শাখায় বাণিজ্যিক কার্যক্রম শুরু করতে কেন্দ্রীয় ব্যাংকের কাছে সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল মুহিত।

রাজধানীর ইস্কাটনে সোমবার প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রধান শাখা ও আইওএম’র হেল্পলাইনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এতে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমদ খান।

অর্থমন্ত্রী বলেন, প্রবাসীদের কল্যাণে ব্যাংকটি স্থাপন করা হয়েছে। প্রবাসীদের অংশগ্রহণ বাড়াতে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হযেছে। আগামীতে ব্যাংকটির কার্যক্রম আরো সম্প্রসারিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, প্রায় ৮৫ লাখ বাংলাদেশি পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত রয়েছে। এইসব প্রবাসীদের ব্যাংকিং সেবার মধ্যে আনতে হবে। এই লক্ষে প্রবাসী কল্যাণ ব্যাংক কাজ করছে। গত পাঁচ বছরে বর্তমান সরকারের বিভিন্ন জণকল্যাণমূখী কাজের মধ্যে প্রবাসী কল্যাণ ব্যাংক অন্যতম।

প্রবাসীদের কল্যাণে ২০১১ সালে প্রবাসী কল্যাণ ব্যাংক স্থাপন করে সরকার। দেশের বিভিন্ন জেলায় ব্যাংকটির ২৭‍টি শাখা চালু করা হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে ৩ হাজার ব্যক্তিকে প্রায় ৩০ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে।

(দিরিপোর্ট২৪/এমএইচ/এসবি/এমডি/নভেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর