thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রাতে ৮ ঘণ্টা বন্ধ থাকবে শাহজালাল বিমানবন্দর

২০২১ নভেম্বর ১০ ২১:৪৩:৫৪
রাতে ৮ ঘণ্টা বন্ধ থাকবে শাহজালাল বিমানবন্দর

দ্য রিপোর্ট প্রতিবেদক: চলতি বছরের ডিসেম্বর থেকে আগামী বছরের ২২ মার্চ পর্যন্ত প্রায় টানা চার মাস হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকবে। ১০ ডিসেম্বর হতে রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখা হবে।

বুধবার (১০ নভেম্বর) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের সুবিধার জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হচ্ছে, যার নির্মাণকাজ চলবে রাতে। আর সংস্কারের সময়টাতেই বন্ধ থাকবে রানওয়ে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে জানা গেছে, প্রতিদিন আট ঘণ্টা করে রানওয়ে বন্ধ থাকলেও বিমানবন্দরের স্বাভাবিক কাজে কোনো প্রভাব পড়বে না। এ সময় জরুরি অবতরণের প্রয়োজন হলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা হবে।

এদিকে, শাহজালাল বিমানবন্দরে শীতকালীন ফ্লাইট-সূচি শুরু হয়েছে। পরিবর্তন করা হয়েছে মধ্যরাতের পরের ফ্লাইটগুলোর সময়ও। প্রতি বছর নভেম্বর থেকে শীতকালীন ফ্লাইটসূচি অনুসরণ করা হয়। কেননা এ সময় রাত ২টা থেকে সকাল ৯টা পর্যন্ত ঘন কুয়াশা থাকে। তাই রানওয়ে ‘ভিজিবিলিটি’ কম থাকে বলে উড়োজাহাজের অবতরণ করতে সমস্যা হয়। এ সময়ের মধ্যে জরুরি প্রয়োজন হলে ফ্লাইট অন্য যেকোনো বিমানবন্দরে পাঠাতে হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর