thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বাড়ি ফিরলেন সেই আকিব

২০২১ নভেম্বর ১৯ ০৮:১৬:৫৭
বাড়ি ফিরলেন সেই আকিব

দ্য রিপোর্ট প্রতিবেদক: চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুরুতর আহত শিক্ষার্থী মাহাদী জে আকিব হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আকতার।

টানা ১৯ দিন হাসপাতালে থাকার পর তিনি বাড়ি ফিরলেন।

ডা. সাহেনা আকতার বলেন, পরীক্ষা-নিরীক্ষা করে মেডিকেল বোর্ড নিশ্চিত হয়েছে, আকিব সুস্থ হয়েছেন। বুধবার তাকে আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়। আজ সকাল সাড়ে দশটার দিকে তিনি বাবার সঙ্গে বাড়ি গেছেন। আকিবের বাবা কুমিল্লার বাড়িতে পৌঁছে আমাদের ফোন করেছেন।

তিনি বলেন, বাড়িতে থাকাকালে কী চিকিৎসা চলবে, সেই পরামর্শ দেওয়া হয়েছে। কিছুদিন পরে তার আরও একটি অপারেশন করতে হবে। তবে অপারেশনটি কখন হবে, তা এখনো ঠিক করা হয়নি।

কুমিল্লার স্কুল শিক্ষক গোলাম ফারুক মজুমদারের দুই সন্তানের মধ্যে মাহাদী জে আকিব (২১) ছোট। তিনি চমেক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

গত ২৯ অক্টোবর রাতে এবং ৩০ অক্টোবর দিনের বেলা চমেক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। তখন প্রতিপক্ষের আঘাতে মারাত্নক আহত হন আকিব। চিকিৎসকরা তখন জানান, আকিবের মাথার হাড় ভেঙে গেছে এবং মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে।

এরপর অপারেশন করে তার মাথার হাড়ের একটা অংশ খুলে পেটের চামড়ার নিচে রাখা হয়। মাথার ব্যান্ডেজে তখন লিখে রাখা হয়, ‘হাড় নেই, চাপ দেবেন না’। ওই হাড় আরেকটি অপারেশনের মাধ্যমে আগের জায়গায় প্রতিস্থাপন করা হবে বলে জানান চিকিৎসকরা।

আকিবের আহত হওয়ার ঘটনায় ১৬ জনকে আসামি করে ৩০ অক্টোবর রাতে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন কলেজের পঞ্চম বর্ষের ছাত্র তৌফিকুর রহমান। এ মামলায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর