thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৫ অগ্রহায়ণ ১৪২৮,  ৪ জমাদিউল আউয়াল 1443

আরিয়ানের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা : মুম্বাই হাইকোর্ট

২০২১ নভেম্বর ২১ ১৭:৫০:১০
আরিয়ানের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা : মুম্বাই হাইকোর্ট

দ্য রিপোর্ট ডেস্ক: মাদক মামলায় কেন আরিয়ান খানের জামিন মঞ্জুর করা হয়েছে, তা এতদিনে জানাল মুম্বাই হাইকোর্ট। হাইকোর্টের পর্যবেক্ষণে বলা হয়েছে, শাহরুখপুত্র আরিয়ান খান ও অপর দুজন আরবাজ মার্চেন্ট এবং মুনমুন ধামেচার বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি। সেই কারণের তিনজনকে জামিন দেওয়া হয়েছে বলে শনিবার আদালতের পক্ষ থেকে জানানো হয়।

আদালত আরও জানায়, অভিযুক্তদের কাছে বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য মাদক পাওয়া গেছে। তার অর্থ এই নয় যে, তাদের অপরাধের ইচ্ছাও ছিল।

পাশাপাশি ভারতের কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থা (এনসিবি) যে জবানবন্দি জমা দিয়েছিল, তা নিয়ে আদালত বলেছে, পুলিশের নেওয়া জবানবন্দির কোনো আইনি ভিত্তি নেই। তা কেবলমাত্র তদন্তের প্রয়োজনে ব্যবহার হতে পারে।

জামিনের আদেশে মুম্বাই হাইকোর্টের বিচারপতি লিখেছেন, আরিয়ান খানের হোয়াটসঅ্যাপ চ্যাটে আপত্তিকর এমন কিছু পাওয়া যায়নি, যার উপর ভিত্তি করে বলা যায়, আরবাজ ও মুনমুনের সঙ্গে মিলে আরিয়ান কোনো ষড়যন্ত্রের পরিকল্পনা করছেন।

আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচা একই প্রমোদতরীতে ছিলেন। কেবল এ যুক্তিতে তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগের ভিত্তি নেই বলেও রায়ে লিখেছে হাইকোর্ট।

গত ২ অক্টোবর মুম্বাই উপকূলে গোয়াগামী একটি প্রমোদতরী থেকে আরিয়ান, মুনমুন, আরবাজসহ একাধিক ব্যক্তিকে আটক করেন এনসিবির তৎকালীন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। পর দিন তাদের গ্রেফতার দেখানো হয়। নিম্ন আদালতে একাধিকবার জামিনের আবেদন খারিজ হওয়ার পর মোম্বাই হাই কোর্টে যান আরিয়ানরা। সেখানে শর্তসাপেক্ষে জামিন পান শাহরুখ-তনয়। ৩০ অক্টোবর বাড়ি ফেরেন তিনি। তারপর থেকে প্রতি শুক্রবার এনসিবি কার্যালয়ে হাজিরা দিচ্ছেন আরিয়ান। সেই জামিনের মামলারই আদেশ প্রকাশ করল মুম্বাই হাইকোর্ট।
খবর সংবাদ প্রতিদিন

(দ্য রিপোর্ট/আরজেড/২১ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর