thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮,  ২৬ রবিউস সানি 1443

তিন মাস ৮ ঘণ্টা করে বন্ধ থাকবে শাহজালালের রানওয়ে

২০২১ নভেম্বর ২৩ ০৭:০৪:৪৭
তিন মাস ৮ ঘণ্টা করে বন্ধ থাকবে শাহজালালের রানওয়ে

দ্য রিপোর্ট প্রতিবেদক: সংস্কার কাজের জন্য ২০২২ সালের ১১ মার্চ থেকে ১০ জুন পর্যন্ত সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এ সংক্রান্ত নোটাম (নোটিশ টু এয়ারম্যান) জারি করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর।

সোমবার (২২ নভেম্বর) নোটামে বলা হয়েছে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হাইস্পিড ট্যাক্সিওয়ে নির্মাণকাজের জন্য এ সময় রানওয়েতে বিমান চলাচল বন্ধ থাকবে। এরইমধ্যে এই নোটাম দেশি-বিদেশি এয়ারলাইন্সকে বিতরণ করা হয়েছে।

এয়ারলাইন্সগুলো বলছে, সন্ধ্যা থেকে রাত ২টা পর্যন্ত সময়টায় অনেক বেশি ফ্লাইট থাকে। এই সময়ে ৪ মাসের জন্য রানওয়ে বন্ধ রাখা কোনোভাবেই যৌক্তিক নয়। দিনের অন্য সময়ে ফ্লাইটের চাপ বাড়লে তা সামাল দেওয়ার সক্ষমতা, অবকাঠামো, যন্ত্রপাতি কোনোটাই নেই। এর ফলে যাত্রীদের দুর্ভোগও বাড়বে।

চলতি মাসের শুরুর দিকে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছিল, সংস্কারের জন্য এ বছরের ১০ ডিসেম্বর থেকে ২০২২ সালের ১০ মার্চ পর্যন্ত তিন মাস বন্ধ থাকবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতের ফ্লাইট। এ সময় রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান সে সময়ে বলেছিলেন, বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজের সুবিধার জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হচ্ছে। ওই নির্মাণকাজ চলবে রাতে। সংস্কারের সময়টাতেই বন্ধ থাকবে রানওয়ে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর