thereport24.com
ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯,  ২২ মহররম 1444

মেয়র আব্বাস আলীকে দলীয় সদস্য পদ থেকে অব্যাহতি

২০২১ নভেম্বর ২৬ ১৯:৪৪:৩৭
মেয়র আব্বাস আলীকে দলীয় সদস্য পদ থেকে অব্যাহতি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে দলীয় সদস্য পদ থেকে অব্যাহতি দিয়েছে রাজশাহী জেলা আওয়ামী লীগ। শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে রাজশাহী মহানগরীতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক জরুরি সভায় দলের নেতারা এই সিদ্ধান্ত নেন। পাশাপাশি আব্বাসকে দলটির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায় থেকে স্থায়ীভাবে বহিস্কারের সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ বলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির মিটিংয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও অশ্রদ্ধামূলক কথা বলায়, জনাব আব্বাস আলীকে জেলা আওয়ামী লীগ থেকে প্রাথমিক সদস্য পদ বাতিলসহ বহিষ্কার আদেশের সুপারিশের জন্য একমত হয়ে সকলে সিদ্ধান্ত দিয়েছে। একইসাথে এই অপকর্মের জন্য তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ৫ সদস্য বিশিষ্ট আইনজীবী নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে বিতর্কিত মন্তব্যসহ একটি অডিওক্লিপ ছড়িয়ে পড়ার পর তোপের মুখে পড়েন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। যমুনা নিউজের অনুসন্ধানে নিশ্চিত হয়, গত আগস্ট মাসে একটি বৈঠক থেকে রেকর্ড করা হয় ওই অডিও। সেখানে দলের একজন প্রভাবশালী নেতাকে নিয়ে বিরূপ কথাবার্তাও বলতে শোনা যায় উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাসকে। বিষয়টি নিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ হয় কাটাখালীসহ রাজশাহীজুড়ে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর