thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮,  ১৬ জমাদিউস সানি ১৪৪৩

মেসিই পাচ্ছেন ব্যালন ডি’অর

২০২১ নভেম্বর ২৭ ১৭:৫৭:৫১
মেসিই পাচ্ছেন ব্যালন ডি’অর

দ্য রিপোর্ট ডেস্ক: ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত ও সম্মানজনক পুরস্কার ব্যালন ডি'অর দেওয়ার বাকি আর মাত্র দু'দিন। এরইমধ্যে গুঞ্জন উঠেছে পিএসজির আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির ঝুলিতে যাচ্ছে এই পুরস্কার।

২৯ নভেম্বর ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের নাম। তার আগেই স্কাই স্পোর্টসের ইতালিয়ান সাংবাদিক মাতেও মরেতো বলছেন, মেসিই জিতছেন এবারের ব্যালন ডি'অর। তার মতে, মেসি যে এই সম্মাননা জিতছেন সেই ব্যাপারে তার (মেসির) ঘনিষ্টজনেরা এখনই অবহিত হয়েছেন।

মাতেও আরও জানিয়েছেন, মেসি এই পুরস্কার ঝুলিতে নিচ্ছেন চেলসির ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো ও বায়ার্ন মিউনিউখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কিকে পেছনে ফেলে।

এ বছরের অক্টোবরের শুরুর দিকে ব্যালন ডি'অর পুরস্কারের জন্য ৩০ ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়। তাতে মেসি ছাড়াও আছেন রবার্ট লেওয়ানডোস্কি, জর্জিনহো, ক্রিস্টিয়ানো রোনালদো, এনগোলো কান্তে, লুকাকু, পেদ্রী, জিয়ানলুইজি দোন্নারুমা, নেইমার, লিওনার্দো বোনোচ্চি, জর্জিয়ো চিল্লিনি, সিমন কাযার, রুবেন ডায়াস, ম্যাসন মাউন্ট, ব্রুনো ফার্নান্দেজ, লুকা মদ্রিচ, পিল ফোডেন, রিয়াদ মাহরেজ, আরলিং হল্যান্ড, হ্যারি কেন, করিম বেনজেমা, রহিম স্টার্লিং, লাওতারো মার্টিনেজ, মোহাম্মদ সালাহ এবং কিলিয়ান এমবাপ্পে।

৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশের পর গুঞ্জন শুরু হয় যে, ফাঁস হয়েছে ব্যালন ডি’অর জয়ীর নাম। তাতে বলা হয়, এবারের পুরস্কারের জন্য লিওনেল মেসিকে ফেবারিট মনে করা হলেও সম্মানজনক এই স্বীকৃতি যাচ্ছে বায়ার্ন মিউনিখের পোলিস স্ট্রাইকারের রবার্ট লেওয়ানডোস্কির ঝুলিতে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া লিস্টে দেখা যায়, লেওয়ানডোস্কি বিজয়ী হয়েছেন। পিএসজির লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাকে হারিয়ে নাকি এই পুরস্কার ভাগিয়ে নিচ্ছেন রবার্ট।


লেওয়ানডোস্কির পুরস্কার পাওয়ার পেছনে কারণ হিসেবে দেখানো হচ্ছিল, চলতি বছরে সর্বোচ্চ ৪৫ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন তিনি। এছাড়া বুন্দেসলিগা, ক্লাব ওয়ার্ল্ড কাপ এব ডিপিএল সুপারকাপ জয়ের রেকর্ডও রয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর