thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

১৬ বলে ফিফটি, আবু ধাবিতে মঈন তাণ্ডব

২০২১ নভেম্বর ২৮ ১৮:৩৯:৫২
১৬ বলে ফিফটি, আবু ধাবিতে মঈন তাণ্ডব

দ্য রিপোর্ট ডেস্ক: আবু ধাবি টি-টেন লিগে ধ্বংসাত্মক ক্রিকেট দেখা গেল শনিবার। টিম আবু ধাবি বনাম নর্দার্ন ওয়ারিয়র্স ম্যাচে আক্ষরিক অর্থেই ছোটে চার-ছক্কার ফুলঝুরি। হাই-স্কোরিং ম্যাচে লিগ টপার টিম আবু ধাবিকে ১০ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ারিয়র্স।

এদিন টস হেরে শুরুতে ব্যাট করতে নামে টিম আবু ধাবি। নির্ধারিত ১০ ওভারে তারা ৬ উইকেটে তোলে ১৪৫ রান। কলিন ইনগ্রাম ৫টি করে চার ও ছক্কায় ২৫ বলে ৬১ রান করে আউট হন। পল স্টার্লিং করেন ১১ বলে ২৮ রান। ২টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি।

এছাড়া ১১ বলে ২টি করে চার ও ছক্কায় ২৭ রান করেন ক্যাপ্টেন লিয়াম লিভিংস্টোন। নর্দার্ন ওয়ারিয়র্সের ইমরান তাহির ২৫ রানের বিনিময়ে দখল করেন ২টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ৯.১ ওভারে কোনও উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ১৪৬ রান তুলে নেয় ওয়ারিয়র্স। দলটির পক্ষে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে মাত্র ১৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন মঈন আলী। শেষমেশ ৩টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন ইংলিশ এই বাঁহাতি ব্যাটার।

অপর ওপেনার কেনার লুইস অপরাজিত থাকেন ৩২ বলে ৬৫ রান করে। ৪টি চার ও ৬টি ছক্কা মারেন তিনি। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মঈন আলী।

সেইসঙ্গে চলতি টুর্নামেন্টে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়েন মঈন। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের নজিরও গড়ে ফেললেন তিনি। লুইসকে সঙ্গে নিয়ে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ জুটিও গড়েন ব্রিটিশ তারকা। এক ইনিংসে সবথেকে বেশি ছক্কার রেকর্ডও যায় তাঁর দখলে।

এ নিয়ে চলতি আবু ধাবি টি-টেন লিগে পরপর ২টি ম্যাচ হারে টিম আবু ধাবি। যদিও তারা ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিন নম্বরেই থেকে যায়। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও রান রেটে এগিয়ে থেকে এক ও দুই নম্বরে অবস্থান করছে ডেকান গ্লাডিয়েটরস ও বাংলা টাইগার্স।

অন্যদিকে নর্দার্ন ওয়ারিয়র্সের এটি ৭ম ম্যাচে মোটে দ্বিতীয় জয়। যার ফলে মাত্র ৪ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করছে মঈনের দল। তবে সমান ম্যাচে একটিও জয় না পেয়ে তলানিতে চেন্নাই ব্রেভস।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর