thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯,  ১১ মহররম 1444

টুইটারের নতুন সিইও ভারতীয় বংশোদ্ভূত পরাগ

২০২১ নভেম্বর ৩০ ১৫:৩১:১৭
টুইটারের নতুন সিইও ভারতীয় বংশোদ্ভূত পরাগ

দ্য রিপোর্ট ডেস্ক: টুইটারের নতুন সিইও হলেন পরাগ আগরওয়াল। এতদিন টুইটারের সিটিও (চিফ টেকনোলজি অফিসার) হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন তিনি। জানা যায়, টুইটারের বোর্ড মিটিংয়ে পরাগকে সিইও করার সিদ্ধান্ত নেওয়া হয়। এদিকে মঙ্গলবারই পদ ছাড়েন টুইটারেরর সদ্য সাবেক সিইও জ্যাক ডরসে।

জানা যায়, জ্যাক ডরসের পক্ষ থেকে একটি ইমেল পাঠানো হয় টুইটারের সব কর্মীদের কাছে। সেখানে জ্যাক লেখেন, “প্রায় ১৬ বছর ধরে এই সংস্থার সঙ্গে ছিলাম। সংস্থার Co-Founder থেকে সিইও পর্যন্ত সব পদেই ছিলাম। এবার এই সংস্থা থেকে বিদায় নেওয়ার সময় হয়েছে।’’

পাশাপাশি সংস্থা ছাড়ার কারণ হিসেবে জ্যাক তিনটি পয়েন্ট যোগ করেন ওই মেইলে। সেখানে তিনি লিখেছেন, “আমি এই সংস্থা ছাড়ার সিদ্ধান্ত নিলাম কারণ সংস্থার অন্য ফাউন্ডাররা সংস্থাটি চালিয়ে নিয়ে যেতে পারবেন। আমার পরাগের উপর প্রচন্ড বিশ্বাস আছে। দীর্ঘ ১০ বছর কাজের অভিজ্ঞতা রয়ছে তার। আমি পরাগের কাছে কৃতজ্ঞ। এখন তার নেতৃত্ব দেওয়ার সময়।”

২০১১সালে পরাগ টুইটারে যোগ দেন। তার আগ তিনি AT&T ল্যাব, Yahoo এবং Microsoft এ কাজ করেছেন। ২০১৮ সালে টুইটারের সিটিও পদে বসানো হয় তাকে। নেটওয়ার্ক এবং আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সে যথেষ্ট অভিজ্ঞতাও রয়েছে তার।

জানা যায়, মুম্বাই IIT থেকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করার পর stanford University থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন তিনি।

সূত্র: এই সময়

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর