thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রানওয়েতে গরু, অল্পের জন্য রক্ষা পেলো যাত্রী বোঝাই প্লেন

২০২১ ডিসেম্বর ০১ ০৯:৩৪:৫২
রানওয়েতে গরু, অল্পের জন্য রক্ষা পেলো যাত্রী বোঝাই প্লেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: কক্সবাজার বিমানবন্দরে ভয়াবহ দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। ফ্লাইটটি উড্ডয়নের সময় গরু দুটি রানওয়েতে ঘোরাঘুরি করছিল। রানওয়ে থেকে বিমানের চাকা শূন্যে ওঠার দুই থেকে তিন সেকেন্ডের মধ্যে এই ঘটনা ঘটে। ঘটনাস্থলেই গরু দুটি মারা যায় এবং উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৫টা ৫৩ মিনিটে কক্সবাজার বিমানবন্দর থেকে উড়োজাহাজটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করে।

কক্সবাজার বিমানবন্দর ও শাহজালাল বিমানবন্দর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪৩৮ উড়োজাহাজটি সন্ধ্যায় ৬টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছায়। অবতরণের আগে শাহজালাল বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি) পাইলট উড়োজাহাজের পেছনের চাকা ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানালে আকাশে কিছুক্ষণ অপেক্ষা করতে বলা হয়।

প্রায় ২০ মিনিট ঢাকার আকাশে ঘুরতে থাকে যাত্রীবোঝাই উড়োজাহাজটি। এই সময়ের মধ্যে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের প্রস্তুতি সম্পন্ন করে, যেন অবতরণের সময় কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়। পরে রাত ৭টা ১০ মিনিটে বিমানটি সতর্কতার সঙ্গে অবতরণ করান পাইলট।

এ বিষয়ে বিমানবন্দর ম্যানেজারের সঙ্গে বেশ কয়েকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০১ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর